WBJEE 2020 Results Declared Today Online

জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশিত – কাউন্সেলিংয়ে টাকা লাগবে না

পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

বার রাজ্যে ইঞ্জিনিয়ারিং জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশের (WBJEE 2020 Results Declared) পর দ্রুত কাউন্সিলিংয়ের প্রক্রিয় শেষ চায় রাজ্য …

নিজস্ব সংবাদদাতা: নিয়ম মেনে আজ শুক্রবার, রাজ্যের জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশিত হলো। চলতি বছরে গত ২রা ফেব্রুয়ারি এই পরীক্ষা হয়। করোনা পরিস্থিতিটের কারণে এই ফল প্রকাশে বিলম্ব হচ্ছিল। এবার রাজ্যে ইঞ্জিনিয়ারিং জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশের (WBJEE 2020 Results Declared) পর দ্রুত কাউন্সিলিংয়ের প্রক্রিয় শেষ চায় রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। www.wbjeeb.inwww.wbjeeb.nic.in এই দুটি ওয়েবসাইট থেকে র‌্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবেন সকল পরীক্ষার্থীরা। পশ্চিম বঙ্গে পাশের হার ৭১ শতাংশ, বাইরের রাজ্যে পাশের হার ২৯ শতাংশ।

WBJEE 2020 Results Declared Today Online

এবছর ফল প্রকাশের পর অনলাইনে কাউন্সেলিং হবে। এই পরীক্ষায় প্রায় ৭৫ হাজার পরীক্ষার্থী অংশ নিয়েছিল। জানা যাচ্ছে, প্রায় ১৭ হাজার শিক্ষার্থী, কমন সার্ভিস সেন্টারের মাধ্যমে অন লাইনে কাউন্সেলিংয়ে অংশগ্রহণ করতে পারবেন। সম্ভবত আগামী ১২ই আগস্ট থেকে শুরু হবে কাউন্সিলিং পর্ব। আগে একবারই রেজিস্ট্রেশন করা হত। পরবর্তীকালে অনেকে ইচ্ছা থাকলেও ভর্তি হতে পারতেন না। এবছর সেই সমস্যা আর থাকবে না। কাউন্সিলিং সম্পর্কে জানার জন্য টোল ফ্রি নম্বরে ১৮০০-১০২৩-৭৮১, ১৮০০-৩৪৫০-০৫০ ফোন করতে পারেন।

[ আরো পড়ুন ] বজ্রপাতের সতর্কবার্তা দিতে সব জেলায় সেন্সর

যারা Rank করবে তাদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। ১৭২৮৮ টি কমন সার্ভিস সেন্টারে গিয়ে বিনামূল্যে সহজে রেজিস্ট্রেশন, ডকুমেন্টেশন করতে পারবে। গত পাঁচ মাস ধরে কাউন্সিলিং পদ্ধতি তৈরি করা হয়েছে। এবছর সরকারি ইঞ্জিনিয়ারিং ফার্মেসি কলেজের সংখ্যা ১০ টা ২০৫৩ টি আসন। বেসরকারি কলেজ ৮৬টি ২৮৪৯৩ টি আসন। সরকারি বিশ্ববিদ্যালয়, ১১টি ২২৮৩ টি আসন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ৯ টি ২০৬২ টি আসন । মোট আসন সংখ্যা ৩৪৮৯১ টি। তবে কোনও কলেজে উপস্থিত হতে হবে না। বাড়ি থেকেই করা যাবে কাউন্সিলিং।

[ আরো পড়ুন ] প্রয়াত বামনেতা শ্যামল চক্রবর্তী – করোনার সাথে হৃদরোগ

প্রথম – সৌরদ্বীপ দাস (দেওঘর), দ্বিতীয়- শুভম ঘোষ (দূর্গাপুর), তৃতীয়- শ্রীমন্তি দে (রুবি পার্ক), চতুর্থ- উত্্সব বসু ( কলকাতা ), পঞ্চম- পুর্নেন্দু সেন (দূর্গাপুর),ষষ্ঠ- অঙ্কুর ভৌমিক (কলকাতা), সপ্তম-সোহম সমাদ্দার (সল্টলেক) ,অষ্টম- অরিত্র দত্ত (বেহালা), নবম- গৈরিক মাসকারা ও দশম – অর্ক দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *