West Bengal COVID-19 Death Percentage is The Highest of India

West Bengal COVID-19 Death: দেশের শীর্ষে পশ্চিমবঙ্গ !

কলকাতা পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

পশ্চিমবঙ্গে কোভিডে মৃত্যুর (West Bengal COVID-19 Death) হার ১২.৮%। কেন্দ্রের এক দল আজ দিল্লি ফিরে যাচ্ছে। অন্য দল আবার এই বাংলাতে আসতে চলেছে।

পশ্চিমবঙ্গে কোভিডে মৃত্যুর (West Bengal COVID-19 Death) হার ১২.৮%। কেন্দ্রের এক দল আজ দিল্লি ফিরে যাচ্ছে। অন্য দল আবার এই বাংলাতে আসতে চলেছে। এই কেন্দ্রীয় পর্যবেক্ষকের দল নিয়ে দুপক্ষের বিতর্ক অব্যাহত আছে। কয়েন দিন ধরে বাংলার অনেক জায়গাতে তারা অভিযান করেছে ও সংগ্রহ করেছে তথ্য। আজ ফিরে যাওয়ার আগে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে চিঠি পাঠানো হয়। এতে তীব্র অসহযোগিতার অভিযোগ আনেন ওই কেন্দ্রীয় টিমের প্রধান অপূর্ব চন্দ্র। গত ৩০শেএপ্রিল পর্যন্ত এই রাজ্যে ৮১৬ টি কোভিড পজিটিভ কেস পাওয়া গিয়েছিল।

পরিযায়ী শ্রমিকদের বিনা পয়সাতে ঘরে ফেরানোর দায়িত্ব নিল কংগ্রেস – আরও জানতে ক্লিক করুন …

মুখ্যসচিব জানান:

অথচ এর মধ্যে মারা গিয়েছেন ১০৫ জন। দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গে কোভিডে মৃত্যুর হার ১২.৮%। এটা গোটা দেশের মধ্যে সর্বোচ্চ। গত বুধবার পর্যন্ত সরকারি মতে কোভিড-মৃত্যুর সংখ্যা ২২ থাকলেও মুখ্যসচিব জানান, “এমন নয় যে গত ২৪ ঘণ্টায় ১১ জন মারা গিয়েছেন। বৃহস্পতিবার ডেথ অডিট কমিটির দেওয়া পূর্ণাঙ্গ রিপোর্টে দেখা যাচ্ছে, গত ৩রা এপ্রিল থেকে কমিটি মোট ১০৫ জন কোভিড পজিটিভের মৃত্যুর বিষয় খতিয়ে দেখে বুঝেছেন যে ৩৩ জনের মৃত্যুর কারণ করোনাই। আমার ধারণা, একদিনে দু’জনের বেশি মারা যাননি।

খুলছে ৬ ঘন্টার মদের দোকান – আরও জানতে ক্লিক করুন …

কেন্দ্রীয় দলের পর্যবেক্ষণ:

অংকের খেলায় মেতেছে কেন্দ্র ও রাজ্য। একজন যেভাবেই হোক বাংলাকে দেশের সেরা বানাতে মরিয়া, অন্যজন বাংলাকে খারাপে ভারত সেরা বানাতে প্রস্তুত। মাঝখান থেকে চরম আতংকে ভুগছে বাংলার মানুষ। কেন্দ্রীয় দলের পর্যবেক্ষণ মতে, পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে কত জন আক্রান্ত হয়েছেন বা কতজন মারা গিয়েছেন তা নিয়ে অসঙ্গতি ও স্বচ্ছতার অভাব রয়েছে। পরিষ্কার ১৮৭টি কেসের পার্থক্য দেখা যাচ্ছে। আজ সোমবার বিকেলে নবান্নে মুখ্যসচিব সাংবাদিক বৈঠক শেষে, রাজ্যসরকারের অবস্থান সবটা জানা যাবে।

রাজস্থান এবং কেরল থেকে দু’টি ট্রেন বাংলার উদেশ্যে ছাড়ছেআরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *