Jio-Silver Lake Deal Details

Jio-Silver Lake Deal: Jio -এর সাথে সিলভার লেক – মস্ত পতন শেয়ারবাজারে

ব্যবসা

মার্কিন বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেকের (Jio-Silver Lake Deal) পক্ষ থেকে জানানো হয়েছে, তারা জিও প্ল্যাটফর্মগুলিতে ৪.৯০ লক্ষ কোটি টাকার ইক্যুইটি…

পরিস্থিতি বুঝে অন্য উপায়ে পরিসীমা বাড়াচ্ছেন মুকেশ আম্বানি। ব্যবসাতে আন্তর্জাতিক মেলবন্ধন তৈরী হচ্ছে। এইমুহূর্তে গোটা বিশ্বের অর্থনীতি অনিশ্চিয়তার মধ্যে। ফেসবুকের পর আরও একটি মার্কিন সংস্থা Jio -এর সাথে হাত মেলাচ্ছে। মার্কিন বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেকের (Jio-Silver Lake Deal) পক্ষ থেকে জানানো হয়েছে, তারা জিও প্ল্যাটফর্মগুলিতে ৪.৯০ লক্ষ কোটি টাকার ইক্যুইটি মূল্যে মোট প্রায় ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে ৷ কিছু দিন আগে ফেসবুক ৫.৭ বিলিয়ন ডলার খরচ করে জিও প্ল্যাটফর্মের ৯.৯৯ শতাংশ অংশীদারত্ব কেনে।

কোপ পড়ল রিলায়েন্স কর্মচারীদের বেতনেও – আরও জানতে ক্লিক করুন …

Jio -এর বাজার দর:

সংস্থাটির বিনিয়োগের ফলে ভারতীয় মুদ্রায় Jio -এর বাজার দর বেড়ে দাঁড়িয়েছে ৪.৯০ লক্ষ কোটি টাকা। এই লগ্নির বিষয়ে মুকেশ অম্বানি জানান, “একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বিশ্বাসযোগ্য পার্টনার হিসেবে আমি সিলভার লেক-কে স্বাগত জানাচ্ছি। এই ফলে ভারতের ডিজিটাল ইকোসিস্টেম ও ডিজিটাল প্লাটফর্মের সকল ভারতীয় গ্রাহকরা অনেক লাভবান হবেন।” একই সাথে সিলভার লেক-এর অন্যতম শীর্ষ কর্তা ইগন ডারব্যান জানান, “ভারতের Jio প্লাটফর্ম বিশ্বের শীর্ষ সংস্থাগুলির মধ্যে অন্যতম। আর তাই মুকেশ আম্বানির পাশে আসতে পেরে আমরা সম্মানিত বোধ করছি।”

দেশের শীর্ষ ঋণখেলাপীদের প্রায় ৬৮ হাজার কোটি টাকার ঋণ মকুব – আরও জানতে ক্লিক করুন …

চিন-মার্কিন বাণিজ্য যুদ্ধ !

এদিকে মারণ ভাইরাসের জন্য দেশের ও বিশ্বের অর্থনীতির বেহাল দশা সামনে এসেছে। এই মধ্যে সম্ভাবনা তৈরী হচ্ছে চিন-মার্কিন বাণিজ্য যুদ্ধ। ফলে আরও গভীর বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে অর্থনীতি ও শেয়ার বাজার। তাই আজ সকালেই দেশের শেয়ার বাজারে দেখা যায় মস্ত পতন। সেনসেক্স ১,৭০০ পয়েন্ট অর্থাত্‍‌ ৪.২৫ শতাংশ পড়ে সূচক গিয়ে পৌঁছয় ৩২ এর পাশে নিফটিও ৪.২৩ শতাংশ অর্থাত্‍‌ ৪১৮ পয়েন্ট পড়ে সূচক নেমে যায় ৯,৪৪২-এ। এইচডিএফসি, আইসিআইসিআই ব্যাঙ্ক, টিসিএস, ইনফোসিসের মতো সংস্থার ক্ষেত্রে, লেনদেন চালু হতেই দ্রুত নামতে থাকে শেয়ারের সূচক।

ভারতে ৬টি মিউচুয়াল ফান্ড ‘ফ্রিজ’ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *