LPG Gas Price Increasing Day of Day in India

আবার বাড়ল রান্নার গ্যাসের দাম – মধ্যবিত্তের অন্দরে আগুন

ব্যবসা

এই অগ্নিমূল্যের বাজারে বাড়ানো হলো রান্নার গ্যাসের (LPG Gas Price Increasing) দাম। আজ, ২’রা ডিসেম্বর বুধবার থেকে, কলকাতায় …

নিজস্ব সংবাদদাতা: সংক্রমণের আবহ এখনো জারি। দেশের ও রাজ্যের মানুষ এখনো ঠিক ভাবে কাজে নামতে পারেন নি। অথচ এর মধ্যেই বাড়ল রান্নার গ্যাসের দাম। আরও দামি হল রান্নার গ্যাস। আনাজ, শাক-সবজি থেকে শুরু করে অন্যান্য অত্যাবশ্যক সামগ্রীর দাম পালা করে প্রতিদিন বাড়ছে। এই অগ্নিমূল্যের বাজারে বাড়ানো হলো রান্নার গ্যাসের (LPG Gas Price Increasing) দাম। আজ, ২’রা ডিসেম্বর বুধবার থেকে, কলকাতায় ভর্তুকিবিহীন ১৪.২ কিলোগ্রাম গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম ৫০ টাকা বেড়েছে। ফলে নতুন দাম হয়েছে ৬৭০.৫০ টাকা।

LPG Gas Price Increasing Day of Day in India

যদিও এর আগে এই দাম ছিল ৬২০ টাকা ৫০ পয়সা। ফলে অনেকটা বেশি দাম দিয়েই গার্হস্থ্যকে LPG সিলিন্ডার কিনতে হবে। একই সাথে দাম বেড়েছে ৫ কিলো সিলিন্ডারের। ১৮ টাকা দাম বাড়ায়, নতুন দাম হয়েছে ২৪৮.৫০ টাকা। গত ২৬শে নভেম্বর, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছিল বামেরা। চলতি বছরের গত জুলাই মাসে ৪ টাকা ৫০ পয়সা বেড়েছিল গ্যাসের দাম। আর গত জুন মাসে ৩২ টাকা বেড়েছিল গ্যাসের দাম।

[ আরও পড়ুন ]  অক্ষয়ের সাথে আদিত্য যোগী – দেশের বৃহত্তম ফিল্ম সিটি?

এর আগে গত ফেব্রুয়ারি মাসে ১৪৯ টাকা দাম বেড়েছিল গ্যাসের। সেটাই এই বছরের সর্বোচ্চ দামবৃদ্ধি। এই মাসে প্রতি নন-ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দাম ৫৫ টাকা ৫০ পয়সা বেড়েছে। ফলে এর নতুন দাম হয়েছে ১৩৫১.৫০ টাকা। ১৯ কিলো নন-ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দাম ৫৫.৫০ টাকা বেড়ে হয়েছে ১৩৫১.৫০ টাকা। পেট্রোল ও ডিজেলের দামও কিছুটা বেড়েছে শহরে। পেট্রোলের দাম বেড়েছে ১৫ পয়সা আর ডিজেলের দাম বেড়েছে ২৩ পয়সা। কলকাতায় আজ পেট্রোলের দাম ৮৪.০২ টাকা। আর ডিজেলের দাম হয়েছে ৭৬.২২ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *