Most expensive sheep of world Double Diamond sold for Rs 3.5 crore

পৃথিবীর দামী ভেড়া ‘ডাবল ডায়মন্ড’ – মূল্য ৪ কোটি টাকা

ব্যবসা

মূল্য শুনলে অবাক হতে হবে সকলকে। আসলে এটি একটি বিশেষ ধরনের ভেড়া (Most expensive sheep)। এটি বিক্রি হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৫০০ …

নিজস্ব সংবাদদাতা: একটা সাধারণ তৃণভোজী প্রাণী ভেড়া। কিন্তু ব্যতিক্রমী এক ভেড়ার সন্ধান মিলেছে। তার মূল্য শুনলে অবাক হতে হবে সকলকে। আসলে এটি একটি বিশেষ ধরনের ভেড়া (Most expensive sheep)। এটি বিক্রি হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ডে (চার কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা)। খুব সম্প্রতি এই বিরল প্রজাতির ভেড়াটি বিক্রি হয়েছে স্কটল্যান্ডে। এই ভেড়ার নাম “ডাবল ডায়মন্ড”। ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয়।

Most expensive sheep of world Double Diamond sold for Rs 3.5 crore
Most expensive sheep of world Double Diamond sold for Rs 3.5 crore

জানা যাচ্ছে, এই ভেড়াটি বিক্রি করেছেন চার্লি বোডেন ও তার পরিবার। এক তাক লাগানো নিলামে প্রথমে এর দাম হাঁকা হয় ১০ হাজার ৫০০ পাউন্ড। কিছু সময় পরে সেই ভেড়াটি, তিন লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের একটি সমৃদ্ধ অংশীদারি প্রতিষ্ঠান। সেই ক্রেতাদের প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন জানান , আমার দেখা সবচেয়ে সেরা ভেড়া এটি। এর প্রত্যেকটি পা নিখুঁত ও উজ্জ্বল। পায়ের উপরের অংশ চমৎকার।

[ আরও পড়ুন ]  মেক ইন ইণ্ডিয়া – ১০১ প্রতিরক্ষা সামগ্রী আমদানিতে নিষেধাজ্ঞা

এই ব্যতিক্রমী নিলামকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি জানিয়েছে, এর আগে ২০০৯ সালে দুই লাখ ৩১ হাজার পাউন্ডে (দুই কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল। এই পর্যন্ত সেটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। কিন্তু এবার ডাবল ডায়মন্ড সেই রেকর্ড খুব সহজেই ভেঙে দিলো। একটা ভেড়া, এখন ঘোড়া বা হাতির থেকেও দামী হয়ে উঠেছে। ‘ডাবল ডায়মন্ড’ নামের এই ভেড়াটি তেক্সেল জাতের। এই জাতের ভেড়ার চাহিদা খুব বেশি। নেদারল্যান্ডসের টেক্সেল নামের এক ছোট দ্বীপে তাদের উৎপত্তি। সাধারণত পাঁচ অঙ্কের নিজে এই ভেড়াদের দাম নামে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *