Mukesh Ambani becomes 9th richest man of the world

Mukesh Ambani: মুকেশ আম্বানি বিশ্বের ৯ নম্বর ধনী

ব্যবসা

বিশ্বের শীর্ষ দশ ধনীর তালিকায় নাম লিখিয়েছেন এশিয়ার সবচেয়ে ধনী ও ভারতের রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)।

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের মধ্যে তার উন্নতির গ্রাফ ছিল দেখার মতো। বিশ্বময় অর্থনৈতিক বিপর্যয়ের মাঝে মুকেশকে আম্বানি তার ক্যারিশমা দেখিয়েছেন। জিও-কে ধরেই এই জয় এসেছে। বিশ্বের শীর্ষ দশ ধনীর তালিকায় নাম লিখিয়েছেন এশিয়ার সবচেয়ে ধনী ও ভারতের রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজতে, আরআইএল তার বাজার বৃদ্ধির জন্য দশ লক্ষ কোটি টাকার মূলধন বিনিয়োগ করেছে।

Huge Investment of Apple in India Worth $4000 Crore [ Know More ]

৬৩ বছর বয়সী মুকেশের মোট সম্পদের পরিমাণ হয়েছে ৬ হাজার ৪৫০ কোটি ডলার।একমাত্র এশীয় হিসেবে তিনি ঢুকে পড়েছেন বিশ্বের শীর্ষ ১০ ধনীর তালিকায়। গর্বের এই তালিকায় প্রথম পাঁচজনের চারজন মার্কিন যুক্তরাষ্ট্রের। শীর্ষে আছেন অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস। ১১৩ বিলিয়ন ডলার উপার্জন করে শীর্ষে রয়েছেন অ্যামাজনের সিইও এবং প্রতিষ্ঠাতা জেফ বেজোস ।

Jeff Bezos in no 1 where Bill Gates is no 2 and Mark Zuckerberg no 3
Jeff Bezos in no 1 where Bill Gates is no 2 and Mark Zuckerberg no 3

আর দ্বিতীয় স্থানটি দখল করেছেন মাইক্রোসফটের বিল গেটস। ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ আছেন তৃতীয় স্থানে। আর চতুর্থ স্থানে আছেন ফ্রান্সের লিলিয়ানে বেটেনকোর্ট ও গ্রুপ আরনল্টের বার্নার্ড আরনল্ট। এরপর আছেন ওয়ারেন বাফেট।

[ আরও পড়ুন ] দেশের কয়লা খনির নিলাম প্রক্রিয়া শুরু

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪২ শতাংশ শেয়ার রয়েছে মুকেশের হাতে। সংস্থার ডিজিটাল ইউনিট জিও প্ল্যাটফর্ম লিমিটেডে বড় বিনিয়োগ করেছেন। ঋণমুক্ত কোম্পানি হিসেবে রিলায়েন্সের ঘোষণার ফলে এই কোম্পানির শেয়ারের দর বাড়তে থাকে। শেয়ার প্রতি মূল্য হয়েছে ১ হাজার ৭৩৮ টাকা ৫৯ পয়সা। ফোর্বসের বিবেচনায় মুকেশ টানা ১২ বার দেশের শীর্ষ ধনী হয়েছেন। মুম্বইয়ের আলটামাউন্ট রোডে মুকেশ আম্বানির ২৭ তলা বাড়িটির নাম অ্যান্টিলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *