No SBI minimum balance penalty in saving account and no more extra SMS charge

স্টেট ব্যাংকের গ্রাহকদের সুখবর – জোড়া খরচ কমিয়ে দিল ব্যাঙ্ক

ব্যবসা

সেভিংস অ্যাকাউন্টেও মিনিমাম ব্যালান্স রাখার (SBI minimum balance penalty) চাপ তুলে নেওয়া হয়েছে। এখন থেকে এর জন্য আর জরিমানা দিতে …

নিজস্ব সংবাদদাতা: করোনার দম বন্ধের আবহ একটু কমলো। এর নেপথ্য আছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। এই সংস্থা দেশের অগণিত গ্রাহকদের পাশে এসে দাঁড়িয়েছে। দেশের ৪৪ কোটি গ্রাহকের জন্য সামনে এলো দুটি সুখবর। সেভিংস অ্যাকাউন্টেও মিনিমাম ব্যালান্স রাখার (SBI minimum balance penalty) চাপ তুলে নেওয়া হয়েছে। এখন থেকে এর জন্য আর জরিমানা দিতে হবে না। আবার ব্যাঙ্কের থেকে পাঠানো অ্যাকাউন্ট সংক্রান্ত এসএমএস-এর জন্য টাকা দিতে হবে না।

No SBI minimum balance penalty in saving account and no more extra SMS charge
No SBI minimum balance penalty in saving account and no more extra SMS charge

এই সিদ্ধান্তের ফলে খুশির হাওয়া তৈরী হয়েছে মানুষের মধ্যে। সবকিছু সামলে ব্যাংকের চাপ নেওয়া এখন বেশ কঠিন। স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে বলা হয়েছে, “এসবিআই-তে সেভিংস অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের জন্য সুখবর দিচ্ছে। এখন থেকে আর এসএমএস পরিষেবার জন্য কোনও চার্জ লাগবে না। ন্যূনতম মাসিক গড় ব্যালান্স না রাখতে পারার জন্যও জরিমানা দিতে হবে না।” জানা যাচ্ছে, সব রকমের সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে এই দুই সুবিধা পাওয়া যাবে।

[ আরও পড়ুন ] সৎ করদাতাদের সম্মান জানাতে কেন্দ্রে নতুন প্রকল্প

যে সকল গ্রাহক সেভিংস অ্যাকাউন্টে বেশি টাকা রাখেন তাদের জন্য বিনা খরচে এটিএম থেকে টাকা তোলার বাড়তি সুবিধা দেয় এসবিআই। যাদের অ্যাকাউন্টে সর্বদা এক লাখ টাকার বেশি ব্যালান্স থাকে তারা বিনা খরচে মাসে যত খুশি এটিএম লেনদেন করতে পারে। স্টেট ব্যাঙ্ক অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স না থাকলে মেট্রো ও শহরাঞ্চলে ১০ থেকে ১৫ টাকা পণ্য এবং পরিষেবা কর দিতে হত। উপশহরাঞ্চলে সাড়ে সাত টাকা থেকে ১২ টাকা চার্জ ও জিএসটি দিতে হত। আর গ্রামে ৫ টাকা থেকে ১০ টাকা চার্জ ও জিএসটি দিতে হত। এখন আর কোনও চার্জ থাকছে না।

[ আরও পড়ুন ]  মেক ইন ইণ্ডিয়া – ১০১ প্রতিরক্ষা সামগ্রী আমদানিতে নিষেধাজ্ঞা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *