SBI Interest Rate Cut Again in FD, EBR and RLLR Loan

SBI Interest Rate: সঞ্চয়ে সুদ কমাল স্টেট ব্যাংক

ব্যবসা

মধ্যবিত্তকে সমস্যায় ফেলে আবার আমানতে সুদের হার (SBI Interest Rate) কমাল ভারতীয় স্টেট ব্যাংক। তবে এবার ২০ থেকে ১০০ বেসিস পয়েন্ট হারে সুদ …

করোনার করাল গ্রাসে দিশাহারা পৃথিবী। তার রেশ এসে পড়েছে বিশ্ব অর্থনীতিতে। লকডাউনের জন্য এই মুহূর্তে গৃহবন্দি দেশের অগণিত সাধারণ মানুষ। এর মধ্যেই মধ্যবিত্তকে সমস্যায় ফেলে আবার আমানতে সুদের হার (SBI Interest Rate) কমাল ভারতীয় স্টেট ব্যাংক। তবে এবার ২০ থেকে ১০০ বেসিস পয়েন্ট হারে সুদ কমানো হয়েছে। আবার অন্যদিকে, EBR এবং RLLR ভিত্তিক ঋণের উপরে সুদের হার ৭৫ বেসিস পয়েন্ট কমিয়েছে দেশের অন্যতম বৃহত্তম ব্যাঙ্ক। ফলে সস্তা হতে চলেছে সহজ ঋণের মাসিক কিস্তি।

রিজার্ভ ব্যাঙ্ক রেপো ও রিভার্স রেট কমালো – আরও জানতে ক্লিক করুন …

করোনার মহামারীর জন্য মন্দার কবলে পড়তে পারে বিশ্ব অর্থনীতি। আইএমএফের প্রধান ক্রিস্টালিনা জিওর্জিয়েভা বলেছেন, নিশ্চিতভাবেই নিম্নমুখী প্রবণতা দেখা দিচ্ছে বিশ্ব অর্থনীতিতে। এই অবস্থায় উন্নয়নশীল দেশগুলিকে ব্যাপক সাহায্য করা প্রয়োজন। ২০০৯ সালের বিশ্ব অর্থনৈতিক মন্দার থেকেও এবার পরিস্থিতি আরও ঘোরাল বলে সতর্ক করে দিয়েছেন তিনি। বিশ্বের উন্নয়নশীল দেশগুলির জন্য ২৫০০ কোটি ডলার অর্থাৎ ১৮ লক্ষ কোটি টাকার বেশি প্রয়োজন হবে। পৃথিবীর ৮০ টি গরিব দেশ ইতিমধ্যে আইএমএফের কাছে আর্জি জানিয়েছে, জরুরি ভিত্তিতে তাদের ত্রাণ দেওয়া হোক।

ফেসবুক জিও-এর মালিকানা কিনতে চায় – আরও জানতে ক্লিক করুন …

ভারতীয় রিজার্ভ ব্যাংক সুদের হার কমানোয় তারা এক্সটারনাল বেঞ্চমার্ক লিংকড লেন্ডিং রেট এবং রেপো লিংকড লেন্ডিং রেট ৭৫ বেসিস পয়েন্ট হারে হ্রাস করেছে। ফলে EBR ৭.৮০ শতাংশ থেকে কমে হয়েছে ৭.০৫ শতাংশ। একইভাবে RLLR ৭.৪০ শতাংশ থেকে কমে ৬.৬৫ শতাংশ হয়েছে। জানানো হয়েছে, আগামী ১লা এপ্রিল থেকে এই নতুন সুদের হার কার্যকর হবে। সাধারণ মানুষের ক্রমশ ব্যাঙ্কের প্রতি অনীহা তৈরী হচ্ছে। স্বস্তির আবহাওয়া ক্রমশ মলিন হয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *