Sensex hits 50000 mark for the first time in Indian share market history

৫০০০০ -এ পৌঁছে ঐতিহাসিক রেকর্ড গড়লো সেনসেক্স

ব্যবসা

আজ, বৃহস্পতিবার বাজার খুলেতেই ৫০ হাজারের উপরে চলে গেল সেনসেক্স (Sensex hits 50000 mark) । তাল মিলিয়ে NIFTY50 (নিফটি)-ও …

নিজস্ব সংবাদদাতা: ইতিহাস গড়লো ভারতীয় শেয়ার বাজার। এবারই প্রথম বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক পেরিয়ে ৫০ হাজারের মনস্তাত্ত্বিক অঙ্ক স্পর্শ করলো। আজ, বৃহস্পতিবার বাজার খুলেতেই ৫০ হাজারের উপরে চলে গেল সেনসেক্স (Sensex hits 50000 mark) । তাল মিলিয়ে NIFTY50 (নিফটি)-ও ১৪ হাজার ৭০০ অঙ্ক অতিক্রম করলো। অনুজীবী, লকডাউন ও আনলকের ধাক্কা সত্ত্বেও ভারতীয় শেয়ার বাজার এই নজিরবিহীন শিখরে পৌঁছে যাওয়ায় খুশির হাওয়া লগ্নিকারীদের মধ্যে। দেশের অর্থনৈতিক মহল মনে করছে, আবার ঘুরে দাঁড়াতে চলেছে বাজার। মুদ্রাস্ফীতি কিন্তু নাগালের মধ্যেই চলে এসেছে।

Sensex hits 50000 mark for the first time in Indian share market history
Sensex hits 50000 mark for the first time in Indian share market history

বেশ কয়েক দিন ধরেই শেয়ার বাজারের গতিই বলে দিচ্ছিলো সেনসেক্স ৫০ হাজারের উপরে পৌঁছনো শুধু সময়ের অপেক্ষা । অবশেষে চিত্রনাট্যের মতো সবকিছুই ঘটলো সাবলীল ভাবে।আজ, বৃহস্পতিবার বাজার খুললো ৫০ হাজার ৯৬ অঙ্কে। বেলা ১২টা পর্যন্ত সর্বোচ্চ ৫০,১২৬.৭৩ অঙ্কে পৌঁছেছে সেনসেক্স। নিফটির সর্বোচ্চ উত্থান ১৪,৭৩৮.৩০। এহেন পরিস্থিতিতে ভারতীয় অর্থনীতি ও পরিকাঠামো দপ্তরও ভবিষ্যতের পরিকল্পনা অনুযায়ী তাদের স্বাভাবিক কার্যকলাপ আবার শুরু করে দিলো। ১লা ফেব্রুয়ারী দেশের সাধারণ বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সিথারামান। আর সেখানে কিন্তু আসতে চলেছে একাধিক চমক।

Nity50 hits 17700 mark for the first time in Indian share market history
Nity50 hits 17700 mark for the first time in Indian share market history

অতিমহামারী কাটিয়ে আবার স্বাভাবিক হয়েছে ভারতীয় শেয়ার বাজার। সংক্রমণও সরকারের নিয়ন্ত্রণে। এদিকে আবার গত শনিবার থেকেই দেশ জুড়ে শুরু হয়েছে করোনাভাইরাসের টিকাপ্রদান কর্মসূচি। আগামী বুধবার আমেরিকার নতুন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন শপথ নেওয়ার সিদ্ধান্ত একেবারে পাক্কা। আর তাই বৃহস্পতিবার বাজার খুলতেই ফের সবুজ সঙ্কেত প্রায় সকল ক্ষেত্রে। সমগ্র বিশ্বের অর্থনীতি আবার স্বাভাবিক ছন্দে। এখন দেখার এবছরের বাজেটে কি অপেক্ষা করছে দেশবাসীর জন্য।

[ আরো পড়ুন ] অশোকনগরে তেল ও গ্যাস!পূর্বভারত কি দুবাই হতে চলেছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *