Supreme court will hear the petition filed by Vijay Mallya on August 20th

সুপ্রিম কোর্ট থেকে লোপাট মালিয়ার মামলার নথি

ব্যবসা

সুপ্রিম কোর্ট থেকে গায়েব হয়েছে বিজয় মালিয়ার (Vijay Mallya) মামলার একটি নির্দিষ্ট ডকুমেন্ট। ফলে বিচারপতি ইউ ইউ ললিত ও অশোক ভূষণের ডিভিশন …

নিজস্ব সংবাদদাতা: কল্পনার বাইরেও কিছু ঘটনা ঘটে। যদিও সেগুলিকে ঐশ্বরিক বা ভুতুড়ে বিষয় বলা যায় না। ভারতবর্ষ পৃথিবীর বৃহত্তর গণতান্ত্রিক দেশ। দেশের শীর্ষ আদালতের উপর সকল মানুষের শ্রদ্ধা ও বিশ্বাস আছে। অথচ সেখান থেকেই এক গুরুত্বপূর্ণ মামলার নথি খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রবাসী বিজয় মালিয়া মনে মনে নিশ্চই যারপরনাই খুশি। সুপ্রিম কোর্ট থেকে গায়েব হয়েছে বিজয় মালিয়ার (Vijay Mallya) মামলার একটি নির্দিষ্ট ডকুমেন্ট। ফলে বিচারপতি ইউ ইউ ললিত ও অশোক ভূষণের ডিভিশন বেঞ্চ শুনানি স্থগিত রাখলেন।

Supreme court will hear the petition filed by Vijay Mallya on August 20th
Supreme court will hear the petition filed by Vijay Mallya on August 20th

জানা যাচ্ছে আগামী ২০শে আগস্ট, মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। আদালত মালিয়াকে ব্যাংকগুলির বকেয়া ৯ হাজার কোটি টাকা মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল। কিন্তু মালিয়া সেই নির্দেশ মানেন নি। তিনি নিজের ছেলের অ্যাকাউন্টে ৪ কোটি মার্কিন ডলার সরিয়ে ফেলেন। আদালতের নির্দেশ না মানায়, ২০১৭ সালের ৯ই মে এই বিজয় মালিয়াকে দোষী সাব্যস্ত করে মহামান্য সুপ্রিম কোর্ট। তিনি দীর্ঘদিন ধরেই দেশের বাইরে।

[ আরও পড়ুন ]চীনের বাণিজ্যিক পথে জোরালো প্রত্যাঘাত ভারতের

যদিও তিনি, ১০০ শতাংশ ঋণ শোধ করে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তার পরিবর্তে আইনি প্রক্রিয়া থেকে মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট থেকে হারিয়ে গেল সেই মামলার গুরুত্বপূর্ণ বেশ কিছু নথি। এই মামলার জড়িত পক্ষগুলি নতুন কপি ফাইল করে জমা দেওয়ার জন্য সময় চেয়ে নিয়েছে। ব্রিটেনের আদালত মালিয়াকে প্রত্যর্পণে রাজি হয়েছে। কিন্তু আইনি জটিলতার জন্য, তাকে এখনো ভারতে ফেরানো সম্ভব হয় নি।

[ আরও পড়ুন ] ভারতে পুতিন, বছরের শেষে ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *