Uber Flying Cars Coming Soon In Association with Hyundai

Uber Flying Cars: উবেরের উড়ন্ত ট্যাক্সি আকাশে উড়বে

ব্যবসা

মাটি থেকে কয়েকশ ফুট উঁচুতে উড়ে চলেছে অসংখ্য গাড়ি (Uber Flying Cars)। সে সময় বড় পর্দায় ওই দৃশ্য দেখে অবাক হয়েছিলেন অনেকে। সেই পথ ধরে …

শহরের পথ ক্রমেই ছোট হচ্ছে। অবরোধ, হরতাল, জ্যাম লেগেই আছে রাস্তায়। সঠিক সময়ে নিদিষ্ট জায়গায় পৌঁছানো খুবই কঠিন। উপায় বার করলো উবের। ১৯৯৭ সালে মুক্তি পায় হলিউডের কল্পবিজ্ঞান ভিত্তিক থ্রিলার ছবি ‘দ্য ফিফথ এলিমেন্ট’। ছবিটির বেশ কয়েকটি দৃশ্যে দেখা যায় মাটি থেকে কয়েকশ ফুট উঁচুতে উড়ে চলেছে অসংখ্য গাড়ি (Uber Flying Cars)। সে সময় বড় পর্দায় ওই দৃশ্য দেখে অবাক হয়েছিলেন অনেকে। সেই পথ ধরে এবার আপনিও উড়তে পারেন আকাশে।

Flying Cars in the Movie - The Fifth Element
Flying Cars in the Movie – The Fifth Element

অ্যাপ ক্যাব ব্যবহারকারীদের কথা ভেবেই হুন্ডাইয়ের এর হাত ধরল উবের, দুইয়ের মেল বন্ধনে তৈরি হচ্ছে ফ্লাইং ট্যাক্সি। গাড়ি সত্যিই এবার মাটি ছেড়ে আকাশে উড়বে গাড়ি। প্রস্তুতকারী দুই সংস্থার কথায়, এই উড়ন্ত গাড়িই যোগাযোগ ব্যবস্থার ভবিষ্যত। সম্প্রতি S-A1 নামের একটি ‘কনসেপ্ট এয়ারক্রাফট’ সামনে এনেছে হুন্ডাই। দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান হুন্ডাইয়ের সঙ্গে মিলে উড়ন্ত ট্যাক্সি আনছে যুক্তরাষ্ট্র ভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনজ্যুমার ই্যলেক্ট্রনিক্স শো’তে নতুন এই পরিকল্পনার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

স্তন ক্যানসার ধরবে ‘স্মার্ট-ব্রা’! – আরও জানতে ক্লিক করুন …

সর্বপ্রথম এই প্রযুক্তি সামনে এনেছিল মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা- নাসা। জানা যায়, মাটি থেকে প্রায় ২,০০০ ফুট উপরে উড়তে সক্ষম এই ‘ফ্লাইং ট্যাক্সি’ প্রতি ঘণ্টার সর্বোচ্চ ২৯০ কিলোমিটার গতিতে ছুটতে পারবে। এছাড়া একটানা ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বে যেতে পারবে সম্পূর্ণ বৈদ্যুতিক এই ট্যাক্সি। আর মাত্র পাঁচ থেকে সাত মিনিটেই এর ব্যাটারি চার্জ করা যাবে বলে দাবি করেছে হুন্দাই। সম্ভবত আগামী ২০২৩ সালের মধ্যেই এই উড়ন্ত ট্যাক্সিটি আদতে কেমন দেখতে হবে, তা ঠিক হবে। আকাশ ট্যাক্সিতে উঠতে আর মাত্র ১০বছর সময় লাগবে।

রাতের আকাশে বৃহত্তম গোলাপি চাঁদ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *