US Based Vista Equity Partners Invests in Reliance Jio

Jio এর বৃহস্পতি তুঙ্গে – ১১,৩৬৭ কোটি টাকার ৩য় লগ্নি

ব্যবসা

লকডাউনে সব থামলেও Jio-তে থেমে নেই লগ্নির ভিড়। তিন সপ্তাহে তিনবার মার্কিন সংস্থার কাছে শেয়ার বিক্রি করল আম্বানির Reliance Jio।

গোটা বিশ্বের অর্থনীতি অনেকটাই হেলে গেছে। শেয়ার বাজারে কাঁপুনি দেখলে সবাই ভয় পাচ্ছে। চাকরির ক্ষেত্রে অশনি সংকেত। ছাঁটাইয়ের মাত্রা আরও বাড়তে চলেছে। কিন্তু এর মধ্যে মুকেশ আম্বানির হাসি ক্রমশ লম্বা হচ্ছে। লকডাউনে সব থামলেও Jio-তে থেমে নেই লগ্নির ভিড়। তিন সপ্তাহে তিনবার মার্কিন সংস্থার কাছে শেয়ার বিক্রি করল আম্বানির Reliance Jio। ফেসবুক, সিলভার লেক-এর পর, ১১,৩৬৭ কোটি টাকার বিনিময়ে মুকেশ আম্বানির সংস্থাটির ২.৩২ শতাংশ শেয়ার কিনল ‘ভিস্তা ইকুইটি পার্টনারস’।

চীন ডিজিটাল মুদ্রা চালু করছে আরও জানতে ক্লিক করুন …

ভারতে বিদেশী বিনিয়োগ:

একই ভাবে আশার আলো দেখছে ভারতের ব্যবসায়িক ক্ষেত্র। এক হাজারের বেশি সংস্থাকে ভারতে নিয়ে আসার টার্গেট নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। একাধিক উন্নত সংস্থা, অন্যান্য দেশের বিভিন্ন সংস্থার সঙ্গে ভারতে আসার ব্যাপারে কথাবার্তা চলছে। জানা যাচ্ছে, ৫৫০ এর বেশি রকমের সামগ্রী উৎপাদক সংস্থার সঙ্গে কথা এগিয়েছে ভারতের। জোর দেওয়া হচ্ছে চিকিৎসা সামগ্রী, খাদ্য প্রক্রিয়াকরণ, বস্ত্র, চামড়া এবং গাড়ির যন্ত্রাংশ নির্মাণকারী সংস্থার উপরে। অর্থনীতির তলানি থেকে রেহাই মিলতে পারে।

Jio -এর সাথে সিলভার লেক – মস্ত পতন শেয়ারবাজারে – আরও জানতে ক্লিক করুন …

Reliance Jio -এর বিনিয়োগকারী:

রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে একটি বিবৃতিতে এই নতুন চুক্তির কথা প্রকাশ করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, Jio প্ল্যাটর্মের অন্তর্গত Reliance Jio ইনফোকমের ৪ লক্ষ ৯১ হাজার কোটি টাকার শেয়ার কিনে নিচ্ছে এই ভিস্তা। ফলে জিয়ো প্ল্যাটফর্মের ২.৩২ শতাংশ শেয়ার ভিস্তার হাতে চলে যাবে। এই চুক্তির ফলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ এবং ফেসবুকের পর এই মুহূর্তে ভিস্তাই Jio প্ল্যাটফর্মের বৃহত্তম বিনিয়োগকারী। এরমধ্যে ১৫ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে সৌদি তেল শোধন সংস্থা আরামকোকে নিজের ২০ শতাংশ বেচে দেওয়ার চিন্তা করছে রিলায়েন্স পেট্রো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *