Baba Ramdev announced that Patanjali Ayurved created Coronil which will help in COVID-19 treatment

বেড়েছে সংক্রমণ – করোনা নাশে পতঞ্জলির ‘করোনিল’

করোনা আপডেট

২৪ ঘণ্টায় ১৪,৯৩৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ০৪,৪০,২১৫ জন। পতঞ্জলির ওষুধ (Coronil) হাতে মাঠে নেমেছেন রামদেব।

নিজস্ব সংবাদদাতা: নতুন কোনো উপায়ে রেহাই পাওয়ার রাস্তা পাওয়া যাচ্ছে না। প্রতিদিন সংক্রমণের রেকর্ড তৈরী হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪,৯৩৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ০৪,৪০,২১৫ জন। পতঞ্জলির ওষুধ (Coronil) হাতে মাঠে নেমেছেন রামদেব।

COVID-19 update in India today
COVID-19 update in India today

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩১২ জনের। দেশে মোট মৃত্যু হল ১৪,০১১ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে, ৬ ২৮৩ জনের দিল্লিতে মোট দু’হাজার ২৩৩ জনের মৃত্যু হল। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গিয়েছেন ১০০১ জন। বিপদের মধ্যে আছে তামিলনাড়ু (৭৯৪), পশ্চিমবঙ্গ (৫৬৯), উত্তরপ্রদেশ (৫৬৯), মধ্যপ্রদেশ (৫২১), রাজস্থান (৩৫৬), তেলঙ্গানা (২১৭) ও হরিয়ানা (১৬৯), কর্নাটক (১৪২), অন্ধ্রপ্রদেশ (১১১) ও পঞ্জাব (১০১)।

Baba Ramdev announced that Patanjali Ayurved created Coronil which will help in  COVID-19 treatment
Baba Ramdev announced that Patanjali Ayurved created Coronil which will help in COVID-19 treatment

ওষুধ হাতে মাঠে নেমেছেন রামদেব। শোনা যাচ্ছে ওষুধ আবিষ্কার করে ফেলেছেনা তিনি! পতঞ্জলি আজ একটি আয়ুর্বেদিক ওষুধ বাজারে এনেছে। বলা হয়েছে সাত দিনের মধ্যেই করোনাভাইরাসকে হারাবে রামদেবের এই ওষুধ! ক্লিনিকাল ট্রায়াল চলাকালীন ১০০ শতাংশ সাফল্য মিলেছে বলে জানাচ্ছে রামদেবের পতঞ্জলি সংস্থা। এই পরীক্ষার অধীনে ২৮০ জন রোগী অন্তর্ভুক্ত ছিলেন এবং তাদের ১০০ শতাংশই সেরে গিয়েছেন।

“হু” বলেছে, করোনা প্রতিরোধ বা নিরাময়ের জন্য তারা অ্যান্টিবায়োটিক সহ কোনও ওষুধ তৈরি বা খাওয়ার পরামর্শ দেয় না।

[ আরো পড়ুন ] নাইজেরিয়ার বিজ্ঞানীদের সাফল্য! – বাংলায় চার লাখ টেস্ট

এর মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, বিশ্বের বহু দেশ করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করে ফেলেছিল। কিন্তু বিভিন্ন ধর্মীয় সমাবেশের জন্য তা আবার বাড়তে শুরু করেছে। ধর্মীয় সমাবেশের পর সিওলে নতুন করে সংক্রমণ বৃদ্ধি দেখা গিয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পুরীতে রথযাত্রারআয়োজন করা হয়েছে। এর আগে তবলিঘি জামাতের সমাবেশ সংক্রমণকে ব্যাপক করে তোলে। ধর্মীয় সমাবেশের প্রবণতা বিশ্বের অন্য দেশের তুলনায় ভারতে বেশি।

[ আরো পড়ুন ] “হু”-এর ২০০ কোটি করোনা প্রতিষেধক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *