Coronavirus cases crossed one lakh mark in Bangladesh

বাংলাদেশে করোনায় শনাক্ত এক লাখ ছাড়াল

করোনা আপডেট বাংলাদেশ

পরীক্ষা যত বেড়েছে, পাল্লা দিয়ে বেড়েছে সংক্রমণের সংখ্যা (Coronavirus cases in Bangladesh) ৷ আজ সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন রোগী পাওয়া …

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের। বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত জানা যায় গত ৮ই মার্চ ৷ এরপর প্রতিদিন রোগী শনাক্ত হয়েছে। এই পরীক্ষা যত বেড়েছে, পাল্লা দিয়ে বেড়েছে সংক্রমণের সংখ্যা (Coronavirus cases in Bangladesh) ৷ আজ সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন রোগী পাওয়া গেছে ৩৮০৩ জন৷। ফলে বাংলাদেশে ১০২তম দিনে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেল ৷

Coronavirus cases in Bangladesh crossed one lakh mark
Coronavirus cases in Bangladesh crossed one lakh mark

বৃহস্পতিবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ৷ বাংলাদেশে নতুন করে ৩৮০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৮ জন। তাই সব মিলিয়ে মারা গেছেন ১৩৪৩ জন। নতুন করে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৭ জন মহিলা । দেশে ১৬,২৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়।

[ আরও পড়ুন ] শেখ হাসিনা করোনা প্রতিরোধে নির্দেশনা দিলেন

পরশুদিন ১৭,৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। বাংলাদেশে এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩টি নমুনা। গোটা দেশে মোট ৫৯টি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় বৃহস্পতিবার শনাক্তের হার ২৩ দশমিক ৩৯ শতাংশ। তবে আগের দিন এ হার ছিল ২২ দশমিক ৮৭ শতাংশ। দেখা যাচ্ছে আগের দিনের তুলনায় আজ শনাক্তের হার শূন্য দশমিক ৫২ শতাংশ বেশি।

[ আরও পড়ুন ] রাশিয়ায় করোন ভ্যাকসিনের প্রয়োগ শুরু হল

ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ ৯৭৫ জন। আর দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪০, ১৬৪ জন। সুস্থতার হার ৩৯ দশমিক ২৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩৮ দশমিক ৭৭ শতাংশ। আগের দিনের তুলনায় আজ সুস্থতার হার শূন্য দশমিক ৪৯ শতাংশ বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *