Indian COVID-19 Cases Update Along with West Bengal

২৪ ঘণ্টায় আক্রান্ত ১১ হাজার – ১৩ দিনে শিকার ১.২৫ লাখ

করোনা আপডেট

ভারতে করোনা আক্রান্তের (COVID-19 Cases Update) সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী আজ শনিবার, সকাল পর্যন্ত দেশে …

নিজস্ব প্রতিবেদন: লক বা আনলক কিছুতেই গতি কমছে না। বরং পাল্লা দিয়ে বাড়ছে ভাইরাসের প্রসার। একে একে অনেক দেশকেই পেছনে ফেলে দিয়েছে। ভারতে করোনা আক্রান্তের (COVID-19 Cases Update) সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী আজ শনিবার, সকাল পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ৩,০৮,৯৯৩।

COVID-19 Cases Update of India
COVID-19 Cases Update of India

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১,৪৫৮ জন। এই আক্রান্তের সংখ্যা একদিনে রেকর্ড। ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৩৮৬ জন। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা হয়েছে ৮৮৮৪। ভারতে করোনা ভাইরাসে মৃত্যু হার ২.৮৭ শতাংশ। এই জুন মাসে সংক্রমণের হার বাড়ছে।

ব্রিটেনকে টপকে ভারত চতুর্থ – আবার বৈঠকে মোদী-মুখ্যমন্ত্রী – আরও জানতে ক্লিক করুন …

গত ১লা জুন দেশে আক্রান্তের সংখ্যা ছিল ১,৯০,৫৩৫ জন। অথচ ১৩ই জুন ওই সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখে। দেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ও মৃত ৩৪৯৩ জন। রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৩৬,০০০ ও মৃত্যুর সংখ্যা ১২১৪ জন।

করোনায় মৃতদের সৎকার – বাংলার জবাব চায় সুপ্রিম কোর্ট  – আরও জানতে ক্লিক করুন …

এর পাশে তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৪০,০০০ পার করেছে। তবে ভারতে সুস্থ হওয়ার হার কিছুটা বেড়ে এখন হয়েছে ৪৯.৯৪ শতাংশে। আর সংখ্যার হিসেবে সুস্থ হয়েছেন ১,৫৪,৩৩০ জন। বিশেষজ্ঞরা মনে করছেন, সামনের ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেক মানুষ করোনা আক্রান্ত হবেন।

COVID-19 Cases Update of West Bengal
COVID-19 Cases Update of West Bengal

পশ্চিমবঙ্গে গত ১৭ই মার্চ প্রথম করোনা আক্রান্তের খোঁজ মেলে। পরের ৪৮ দিনে সংখ্যাটা ১০০০ পার হয়। তার ২৬ দিন পর,আক্রান্তের সংখ্যা পাঁচ গুণ বেড়ে হয় ৫১৩০-এ। মাত্র ১২ দিনের ব্যবধানেই আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হলো রাজ্যে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০২৪৪।

কলকাতায় মোট আক্রান্ত ৩৩৫৬ জন। আর মারা গিয়েছে ২৮৩ জন। কলকাতায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১৩২৩জন। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় আমেরিকায় আক্রান্ত সংখ্যাটা ৬৩৩৪ কিন্তু ভারতে এই সংখ্যাটা ২২২জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *