Nigerian scientists discovered COVID-19 vaccine with positive cases update today

নাইজেরিয়ার বিজ্ঞানীদের সাফল্য! – বাংলায় চার লাখ টেস্ট

করোনা আপডেট

আশার বাণী শোনালেন নাইজেরিয়ার বিজ্ঞানীরা (Nigerian scientists)। বিপদের ভাইরাসকে প্রতিরোধের ভ্যাকসিন নাকি তারা আবিষ্কার করে ফেলেছেন।

নিজস্ব প্রতিবেদন: থামছে না ভাইরাসের প্রবল চাপ। অন্যদিকে নাইজেরিয়ার বিজ্ঞানীরা (Nigerian scientists) দাবি করলেন যে, তারা করোনা ভাইরাসের প্রতিষেধক আবিষ্কার করে ফেলেছে। আজ ভারতে আক্রান্তের সংখ্যা চার লক্ষ ২৫ হাজার ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে আক্রান্ত হয়েছেন ১৪,৮২১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪৫ জনের। দেশে মোট মৃতের সংখ্যা ১৩,৬৯৯। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৩,৯২৫ জন।

[ আরো পড়ুন ] “হু”-এর ২০০ কোটি করোনা প্রতিষেধক

মহারাষ্ট্রে মৃতের সংখ্যা ৬,১৭০। দিল্লিতে মৃত্যু হয়েছে ২১৭৫ জনের। গুজরাতে মারা গিয়েছেন ১,৬৬৩ জন। যথেষ্ট সমস্যার মধ্যে আছে তামিলনাড়ু (৭৫৭), পশ্চিমবঙ্গ (৫৫৫), উত্তরপ্রদেশ (৫৫০), মধ্যপ্রদেশ (৫১৫), রাজস্থান (৩৪৯), তেলঙ্গানা (২১০)।

COVID-19  positive cases update today of India & world
COVID-19 positive cases update today of India & world

কানপুরে এক সরকারি হোমে করোনা আক্রান্ত হয়ে পড়লেন ৫৭ মহিলা। পক্সো আইনে অনেক মহিলাকে এই হোমে রাখা হয়েছে। এদের অনেকের বয়স ১৬-১৭ বছরের মধ্যে। কয়েক সপ্তাহ আগে হোমের এক মহিলার পজিটিভ রিপোর্ট আসে। এরপর অন্যান্যদের করোনা টেস্ট করা হয়। তখন এই বিষয়টি সামনে আসে।

[ আরো পড়ুন ] করোনায় মৃতদের সৎকার – বাংলার জবাব চায় সুপ্রিম কোর্ট

এদিকে বাংলায় মোট ৪,০১,৪৯১টি টেস্ট হয়েছে। স্বাস্থ্য মহলের তথ্য অনুযায়ী, টেস্টের সংখ্যা চার লাখ পেরিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় করোনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৬১। রাজ্যে সুস্থতার হার এখনও পর্যন্ত ৫৯.৪৯%।

COVID-19  positive cases update today of West Bengal
COVID-19 positive cases update today of West Bengal

এরই মধ্যে আশার বাণী শোনালেন নাইজেরিয়ার বিজ্ঞানীরা (Nigerian scientists)। বিপদের ভাইরাসকে প্রতিরোধের ভ্যাকসিন নাকি তারা আবিষ্কার করে ফেলেছেন। জানা যাচ্ছে, এই ভ্যাকসিন আপাতত আফ্রিকায় আক্রান্তদের জন্য ব্যবহার করা হবে। এরপরে বিশ্বের অন্যান্য দেশে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়া হবে।

COVID-19  positive cases update today of Nigeria
COVID-19 positive cases update today of Nigeria

আবিষ্কারক দলের প্রধান গবেষক ও মেডিক্যাল ভাইরোলজি স্পেশালিস্ট ড. ওলাদিপো কোলাওলে বলেন, “এখনও এই ভ্যাকসিনটির নামকরণ করা হয়নি। তবে এই ভ্যাকসিনটিকে শুধু আফ্রিকার মানুষদের জন্য তৈরি করা হয়েছে। পরে এই টিকা বা সারা বিশ্বের ছড়িয়ে পড়বে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *