Over 16 thousands tests COVID-19 positive within 24 hours in India

দেশে ১ দিনে প্রায় ১৬ হাজার – রোগী ফেরালেই লাইসেন্স বাতিল

করোনা আপডেট

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় প্রায় ১৬ হাজার জন নতুন করে সংক্রমিত (COVID-19 positive) হয়েছেন। এখনই কিছু না করা গেলে …

নিজস্ব সংবাদদাতা: অদৃশ্য ভাইরাসের গতি ক্রমশ বেপরোয়া হয়ে উঠছে। বিশ্বের সাথে দেশেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় প্রায় ১৬ হাজার জন নতুন করে সংক্রমিত (COVID-19 positive) হয়েছেন। এখনই কিছু না করা গেলে আক্রান্তের সংখ্যা ২০ লাখে পৌঁছাতে পারে জুলাই মাসের শেষে। এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

[ আরো পড়ুন ] বেড়েছে সংক্রমণ – করোনা নাশে পতঞ্জলির ‘করোনিল’

দেশে মোট আক্রান্ত হলেন ০৪,৫৬,১৮৩ জন। মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ু রাজ্যে আক্রান্তের প্রায় ৬০ শতাংশ আছেন। গত ২৪ ঘণ্টায় ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। এপর্যন্ত ১৪,৪৭৬ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রে মারা গেছে ৬০০০এর বেশি মানুষ। এছাড়া তামিলনাড়ু (৮৩৩), উত্তরপ্রদেশ (৫৮৮), পশ্চিমবঙ্গ (৫৮০), মধ্যপ্রদেশ (৫২৫)-এ মৃত্যু সংখ্যা উল্লেখযোগ্য।

Over 16 thousands tests COVID-19 positive within 24 hours in India
Over 16 thousands tests COVID-19 positive within 24 hours in India

এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৩৬৫), তেলঙ্গানা (২২০), হরিয়ানা (১৭৮), কর্নাটক (১৫০), অন্ধ্রপ্রদেশ (১১৯) ও পঞ্জাব (১০৫)-র মতো রাজ্যগুলি উদ্বেগের মধ্যে আছে। সারা বিশ্বে এখন করোনাতে মারা গেছেন ০৪,৭৭,১১৭জন। মোট করোনা আক্রান্ত ৯২,৬৩,৭৪৩ জন। ১ কোটি আক্রান্ত হতে বেশি সময় লাগবে না। ।

[ আরো পড়ুন ] নাইজেরিয়ার বিজ্ঞানীদের সাফল্য! – বাংলায় চার লাখ টেস্ট

মুম্বইয়ের মহালক্ষ্মী রেস কোর্সে তৈরি হল ১০০০ শয্যার কোভিড কেয়ার সেন্টার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৩১ জন। পশ্চিমবঙ্গে সুস্থ হয়ে ওঠা মানুষ ৬২.৫৮%। জাতীয় হারের থেকে এ রাজ্যে করোনা মুক্তির হার বেশি। রোগী ফিরিয়ে দিলেই কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানালো রাজ্য সরকার। সরকারি হাসপাতালের ক্ষেত্রে শাস্তির মুখে পড়তে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

COVID-19 positive within 24 hours in West Bengal
COVID-19 positive within 24 hours in West Bengal

বেসরকারি হাসপাতা‌লের ক্ষেত্রে লাইসেন্স বাতিল পর্যন্ত হতে পারে। রাজ্যে মোট করোনা টেস্টের ল্যাবের সংখ্যা ৪৯টি। প্রতিদিন গড়ে প্রায় ১০ হাজার নমুনা পরীক্ষা করা হচ্ছে। শেষ ২৪ ঘণ্টায় এই পরীক্ষা করা হয়েছে ৯৪২৩ জনের । তবে এটিও সত্যি যে, হাসপাতালগুলি পরিকাঠামোগত ভাবে পিছিয়ে। অভাব আছে নার্সের ও পর্যাপ্ত পরিমান বেডের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *