66th National Film Awards Ceremony in Delhi

66th National Film Awards: ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার

বিনোদন

আজ সোমবার, ২৩শে ডিসেম্বর, রাজধানীর বিজ্ঞান ভবনে আয়োজিত হয়েছিল ৬৬তম জাতীয় পুরস্কার (66th National Film Awards) প্রদান অনুষ্ঠান।

রাষ্ট্রপতি থাকবেন না, তা আগেই জানিয়ে দিয়েছিলেন। আজ সোমবার, ২৩শে ডিসেম্বর, রাজধানীর বিজ্ঞান ভবনে আয়োজিত হয়েছিল ৬৬তম জাতীয় পুরস্কার (66th National Film Awards) প্রদান অনুষ্ঠান। কিন্তু প্রচলিত প্রথা ভেঙে রাষ্ট্রপতির পরিবর্তে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কারে সম্মানিত ভিকি কৌশল এবং আয়ুষ্মান খুরানা। অসুস্থতার কারণে দাদাসাহেব ফালকে পুরস্কার নিতে হাজির ছিলেন না অমিতাভ বচ্চন।

66th National Film Awards Ceremony in Delhi
66th National Film Awards Ceremony in Delhi

গতকাল রবিবার রাতেই টুইট করে অমিতাভ জানিয়েছিলেন সোমবার দিল্লিতে হাজির থাকতে পারবেন না অভিনেতা। অভিনেতা টুইট বার্তায় জানান, “জ্বরে আক্রান্ত। চিকিৎসক ট্রাভেল করতে বারণ করেছেন । সে কারণেই জাতীয় পুরস্কারের অনুষ্ঠানে যেতে পারছি না।” প্রখ্যাত অভিনেত্রী সুরেখা সিকরি পেলেন তাঁর জীবনের তৃতীয় জাতীয় পুরস্কার। “বাধাই হো” ছবির জন্যে প্রবীণ অভিনেত্রী সুরেখা সিকরির হাতে তুলে দেওয়া হল শ্রেষ্ঠ সহ অভিনেত্রীর জাতীয় পুরস্কার।

66th National Film Awards Ceremony in Delhi
66th National Film Awards Ceremony in Delhi

বিনীত জৈন, হেমন্ত ভান্ডারি এবং আলেয়া সেনের জংলি পিকচার্স এবং ক্রোম পিকচার্স প্রযোজিত বধাই হো ছবিতে সুরেখা সিকরিকে দেখা গিয়েছিল আয়ুষ্মান খুরানার ঠাকুমার ভূমিকায়। দীর্ঘ অভিনয় জীবনে তিনি প্রথমবার জাতীয় পুরস্কার পেয়েছিলেন ১৯৮৮ সালে মুক্তিপ্রাপ্ত তমোস ছবির জন্যে।

এছাড়া Best Popular Film Providing Wholesome Entertainment-র পুরস্কার তুলে দেওয়া হয় বধাই হো-র পরিচালক অমিত আর শর্মার হাতে। প্রথমে প্রদীপ সরকারের সঙ্গে কাজ করলেও, ২০০৪ সালে আলেয়া সেন এবং হেমন্ত ভান্ডারির সঙ্গে মিলে নিজের প্রযোজনা সংস্থা Chrome Pictures প্রতিষ্ঠা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *