Aamar FM Shut Down Due to Financial Reason

Aamar FM Shut Down: বন্ধ হল আমার এফএম চ্যানেল

বিনোদন

বন্ধ হয়ে গেল কলকাতার জনপ্রিয় বাংলা এফএম চ্যানেল ‘আমার এফএম’ (Aamar FM Shut Down)। এফএম স্টেশনে ১০৬.২ টিউন করলেই ভেসে উঠত …

একেবারেই নিঃশব্দে হারিয়ে গেলো একটা মনের খোরাক। বন্ধ হয়ে গেল কলকাতার জনপ্রিয় বাংলা এফএম চ্যানেল ‘আমার এফএম’ (Aamar FM Shut Down)। এফএম স্টেশনে ১০৬.২ টিউন করলেই ভেসে উঠত ‘কলকাতার গান-কলকাতার প্রাণ।’ কিন্তু এবার আর সেখানে শোনা যাবে না কিছুই। আমার এফএম পরিচালনার দায়িত্বে ছিল হিটস এফএম রেডিও ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। আর মার্কেটিংয়ের দেখভাল করত এয়ারটাইম মার্কেটিং অ্যান্ড সেলস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। আর্থিক কারণে অজুহাত দেখিয়ে বেশ কিছুদিন ধরেই এফএম স্টেশনটি বন্ধ করতে চাইছিল হিটস।

কিন্তু আমার এফএমের কর্মীরা ভালবাসা আর আবেগের জায়গাকে এত সহজে বিদায় দিতে চাননি। আমার এফএমের কর্মীরা ভালবাসা আর আবেগের জায়গাকে এত সহজে বিদায় দিতে চাননি। তাঁরা নিজেদের উদ্যোগে এফএম স্টেশন চালানোর প্রস্তাবও দিয়েছিলেন। যদিও সে প্রস্তাবে সাড়া মেলেনি। এরপরই গত অক্টোবর অর্থাৎ মাস চারেক আগে বন্ধ হয়ে যায় কর্মীদের বেতন। তারপর টানা চার মাস বেতন ছাড়াই কাজ করেন কর্মীরা। বাংলা গান আর বাঙালি শ্রোতাদের ভালবেসে নিরলস পরিশ্রমে তাঁরা ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন আনন্দ। মোমবাতির নিচের অন্ধকারের মতো আড়ালেই রয়ে গিয়েছে কর্মীদের আত্মত্যাগ।

মধ্যবিত্ত বাঙালি বাড়ি থেকে ছোট কারখানা, পাড়ার সেলুন থেকে মিষ্টির দোকানের অলস দুপুর, হাওয়ায় ভেসে আসত চেনা সুর ‘কলকাতার গান, কলকাতার প্রাণ’।এই চ্যানেলের সবচেয়ে বড় ইউএসপি ছিল এটাই। নিখাদ বাঙালির চ্যানেল, বাংলা গানের চ্যানেল। এই চ্যানেলের প্রচারের ক্যাচলাইনটাও ছিল এটাই, কলকাতার মানুষের জন্য কলকাতা পরিচালিত চ্যানেল। কিন্তু শেষ তিন-চার বছরে সামাজিক মাধ্যম এতটাই সুলভ হয়েছে, বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্ম এতটাই কাছে এসে গিয়েছে যে এফএমের জনপ্রিয়তা বেশ কিছুটা কমেছে। আর একটা কারণ অবশ্যই যুবসমাজের রুচি পাল্টে যাওয়া। এক অন্য অন্ধকারে, জেনে শুনেই পা দিয়েছি আমরা সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *