Aishwarya as Nati Binodini in Movie

Aishwarya as Nati Binodini: ঐশ্বর্যা এবার নটী বিনোদিনী !

বিনোদন

এই সাহসী, অন্যধরণের চরিত্রে অভিনয় করবেন সাবেক বিশ্ব সুন্দরী ও বলিউড নায়িকা ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya as Nati Binodini)।

বিশ্বসুন্দরী এবার নটির চরিত্রে। প্রখ্যাত পরিচালক প্রদীপ সরকারের আগামী ছবি নটী বিনোদিনীর বায়োপিক। প্রায় এক দশকেরও বেশি সময় ধরে বিনোদিনী দাসী কলকাতার নাট্যমঞ্চ দাপিয়ে বেড়িয়েছিলেন। এই সাহসী, অন্যধরণের চরিত্রে অভিনয় করবেন সাবেক বিশ্ব সুন্দরী ও বলিউড নায়িকা ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya as Nati Binodini)। বিনোদিনী ঊনবিংশ শতকের বাংলা মঞ্চের সবথেকে উল্লেখযোগ্য অভিনেত্রী । তার ১২ বছরের স্বল্প অভিনয় জীবনের মধ্যেই তিনি মঞ্চাভিনয়ে বিপুল সাফল্য অর্জন করেন।

Aishwarya as Nati Binodini in Movie
Aishwarya as Nati Binodini in Movie

এই বিনোদিনী কিন্তু কোনও উপন্যাসের চরিত্র নয়, বরঞ্চ রীতিমত রক্তমাংসের চরিত্র। তিনি বিনোদিনী দাসী যাকে আপামর বাঙালি নটী বিনোদিনী নামেই চেনে। নাট্যকার গিরিশচন্দ্র ঘোষের হাত ধরে যার বাংলার রঙ্গমঞ্চে আবির্ভাব ও কিংবদন্তীর স্তরে উত্তরন। এই বিনোদিনীর অর্থেই কলকাতায় মাথা তুলে দাঁড়িয়েছিল হাতিবাগানের স্টার থিয়েটার। সেই বিনোদিনীর চরিত্রেই দেখা যেতে পারে ঐশ্বর্যকে। অগণিত মানুষ অপেক্ষা করবে এই চরিত্রের নতুন রূপ দেখতে।

নটী বিনোদিনীকে বড় পর্দায় আনার জন্য অনেক দিন ধরেই তোড়জোড় চালাচ্ছেন তিনি। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, এই চরিত্রের জন্য ঐশ্বর্যা রাই বচ্চনের সঙ্গে পরিচালকের কথা অনেকটাই এগিয়েছে। বাস্তবে বিনোদিনী ১৮৭৪ থেকে একটানা ১২ বছর তিনি অভিনয় করেছিলেন । ১৮৮৬ খ্রীষ্টাব্দের ২৫শে ডিসেম্বর তিনি শেষবার অভিনয় করেন । এর আগে পর্যন্ত ৫০টি নাটকে তিনি ৬০টিরও বেশি চরিত্রে অভিনয় করেছিলেন। জানা যাচ্ছে, ঐশ্বর্য এই চরিত্রে মৌখিক সম্মতি দিয়েছেন। চিত্রনাট্যর কাজও শেষ পর্যায়ে। আর এই ছবিটি হিন্দিতেই তৈরি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *