Ajay Devgan in Bhuj Movie The Pride of India

Bhuj Movie: অজয় দেবগন বায়ুসেনা অফিসার বিজয়

বিনোদন

বছরের শুরুতেই এই ছবিতে (Bhuj Movie) অজয়ের ফার্স্ট লুক শেয়ার করলেন পরিচালক অভিষেক দুধাইয়া। অভিষেক জানান …

সময়টা বেশ মসৃন যাচ্ছে অজয় দেবগনের। একের পর ছবি সাড়া ফেলে দিচ্ছে। বায়ুসেনা অফিসার ‘স্কোয়াড্রন লিডার’ বিজয় কারনিকের ভূমিকায় এবার ককপিটে অবতরণ করতে চলেছেন ‘তানহাজি’ অজয় দেবগণ। বছরের শুরুতেই এই ছবিতে (Bhuj Movie) অজয়ের ফার্স্ট লুক শেয়ার করলেন পরিচালক অভিষেক দুধাইয়া। অভিষেক জানান, ‘এটা আমার সৌভাগ্য যে অজয় দেবগণ স্যারের স্কোয়াড্রন লিডার বিজয় কার্নিক হিসেবে ফার্স্ট লুক আপনাদের সামনে আনতে পারলাম।’

Ajay Devgan in Bhuj Movie The Pride of India
Ajay Devgan in Bhuj Movie The Pride of India

‘ভুজ: দ‌্য প্রাইড অফ ইন্ডিয়া’ (Bhuj, The Pride of India) একটি পিরিয়ডিক ড্রামা। এই ছবির চিত্রনাট্য সাজানো হয়েছে ১৯৭১ সালের ভারত-পাক যুদ্ধের পটভূমিকায়। একেবারে সত‌্য ঘটনা অবলম্বনে অজয় দেবগন অভিনীত এই ছবিটি তৈরি হচ্ছে। গুজরাতের কচ্ছ উপত্যকার মাধোপুর গ্রামের ৩০০ মহিলা ‘৭১-এর যুদ্ধে এক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছিল। যে যুদ্ধে পাকিস্তানকে ধরাশায়ী করে জয় হয়েছিল ভারতের। গ্রামের মহিলারা সেসময় ভুজের একমাত্র রানওয়ে মেরামতির কাজে কোমর বেঁধে নেমেছিল।

যদিও এর আগেও অজয় দেবগণ বেশ কিছু দেশাত্ববোধক ছবিতে অভিনয় করেছেন। এবছর তাঁর আরও একটি ছবি তানাজী: দ্য আনসাং ওয়ারিয়র-এও তাঁকে মরাঠী বীর তানাজীর ভূমিকায় দেখা যাবে। অজয় দেবগণ ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় আছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা । পরিচালক বলেন, “আমাদের সৌভাগ্য যে অজয় স্যরকে আমরা বিজয় কার্নিকের চরিত্রে তুলে ধরতে পেরেছি। ‘ভুজ: দ‌্য প্রাইড অফ ইন্ডিয়া’ মুক্তি পাবে ১৪ আগস্ট। স্বাধীনতা দিবসের এক দিন আগে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *