Akshay Kumar Biography in Bengali

Akshay Kumar Biography: অক্ষয় কুমারের জন্মদিন

ইতিহাস বিনোদন

আজ অক্ষয় কুমারের (Akshay Kumar Biography) ৫৪তম জন্মদিন। তার প্রকৃত নাম রাজিব হরি ওম ভাটিয়। ১৯৬৭ সালের ৯ই সেপ্টেম্বর পাঞ্জাবের অমৃতসরে …

নিজস্ব সংবাদদাতা: একেই বলে নাম করণের স্বার্থকতা। দীর্ঘ কয়েক দশক ধরে ভারতীয় বিনোদনের জগতে তিনি ক্ষয়হীন। বলিউডে এই মানুষটি পরিচিত ‘খিলাড়ি’ নামে। তার জীবনটাই যেন একটা সিনেমার গোটা চমকের চিত্রনাট্য। তিনি বলিউডের ষ্টার অক্ষয় কুমার। আজ অক্ষয় কুমারের (Akshay Kumar Biography) ৫৪তম জন্মদিন। তার প্রকৃত নাম রাজিব হরি ওম ভাটিয়। ১৯৬৭ সালের ৯ই সেপ্টেম্বর পাঞ্জাবের অমৃতসরে জন্মগ্রহণ করেন। বাবা সামরিক বাহিনীতে কর্মরত ছিলেন। তার মায়ের নাম আরুনা ভাটিয়া। এর পর তারা মুম্বাইয়ে কলিওারাতে থাকতেন। সেখানকার অধিকাংশ মানুষ ছিলো পাঞ্জাবী। তিনি মুম্বাইয়ের ডন বসকো স্কুল ও গুরু নানক খালসা কলেজ -এ পড়াশোনা করেন।

Akshay Kumar Biography in Bengali
Akshay Kumar Biography in Bengali

এরপর তিনি নিজেকে অন্যভাবে গড়ে তোলার চেষ্টা করেন। তায়কোয়ান্দোতে ব্লাক বেল্ট পাওয়ার পর তিনি আরো মার্শাল আর্ট শেখার জন্য ব্যাংকক যান। থাইল্যান্ডে মুই থাই শেখার পর প্রধান ওয়েটার এর কাজ করেন। তিনি কিছুদিন বাংলাদেশে কাজ করেছিলেন। এরপর মুম্বাইতে ফিরে এসে মার্শাল আর্ট শেখানো শুরু করেন। সেখান থেকে মডেলিংয়ের কাজ শুরু করেন অক্ষয়। বেশি টাকা পেতেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন মডেলিংয়েই ক্যারিয়ার গড়বেন। এর ফাঁকে ফিল্ম সিটিতে গিয়েছিলেন নিজের পোর্টফোলিও নিয়ে। সেদিন সন্ধ্যাতেই প্রযোজক প্রমোদ চক্রবর্তীর ছবি ‘দিদার’ সাইন করেন অক্ষয়।

[ আরো পড়ুন ] Asha Bhosle: প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোঁসলে

প্রতিদিন তিনি ঘুম থেকে ওঠেন ভোর ৫টায়। তাঁর ইন্টারভিউ নিতে হলে সকাল ৬টার মধ্যে হাজির থাকতে হবে। সন্ধ্যা ৭টার পর আর কিছু মুখে তোলেন না অক্ষয়। তিনি বলেন, ‘সূর্যাস্তের পর আপনার শরীর এমনিতেই ঝিমিয়ে পড়ে। তখন আর ক্যালোরি খরচ হয় না। তাই বাড়তি খাবারের প্রয়োজন নেই।’ এখন বলিউডের সুপারস্টার তিনি। কিন্তু তার মাসিক হাত খরচ মাত্র ১০ হাজার টাকা। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। এর কারণ দিনের খাওয়াটা তিনি সেটেই খান। আর বেহিসাবি খরচ করতে চান না। অভিনেত্রী টুইঙ্কল খান্নাকে তিনি বিবাহ করেন।

Akshay Kumar Family
Akshay Kumar Family

১৯৯১ সালে তার প্রধান চলচ্চিত্র অভিনেতা হিসেবে প্রথম কাজ ছিল রাখী গুলজার ও শান্তিপ্রিয়ার বিপরীতে সৌগন্ধ । পরের বছর তিনি আব্বাস-মুস্তান পরিচালিত খিলাড়ি চলচ্চিত্রে অভিনয় করেন, যা মস্ত সাফল্য এনে দেয়। ১৯৯৪ সালে তিনি সমীর মালকান পরিচালিত ম্যাঁয় খিলাড়ি তু আনাড়ি ও রাজিব রাই পরিচালিত মোহরা চলচ্চিত্রে পুলিশের ভূমিকায় অভিনয় করেন। এই বছরে তিনি যশ চোপড়া প্রযোজিত ইয়ে দিল্লাগী চলচ্চিত্রে কাজলের বিপরীতে অভিনয় করেন।

[ আরো পড়ুন ] Salil Chowdhury: সুরকার সলিল চৌধুরী

ফলে শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার ও স্টার স্ক্রিন পুরস্কারের মনোনয়ন লাভ করেন। এছাড়া হাউসফুল ৪, গুড নিউজ, মিশন মঙ্গল , ২.০ , কেসরি ইত্যাদি তার ব্লকব্লাস্টার ছবি। বহুবার সমাজসেবায় তিনি এগিয়ে এসেছেন। আগামীতে আরও ভালো কাগজের মধ্যে অক্ষয় কুমারকে নিশ্চই দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *