Amitabh Bachchan Rejects Russell Pookutty's Movie Due To Pak Character

রুসেল পুকুট্টির ছবির প্রস্তাব ফেরালেন কারণ অমিতাভ পাকিস্তানির চরিত্র অপছন্দের – Amitabh Bachchan Rejects Russell Pookutty’s Movie Due To Pak Character

বিনোদন

আসলে সেই চরিত্রটি ছিল একজন পাকিস্তানির। আর ঠিক সেকারণেই এই ছবিতে অভিনয় থেকে সরে আসলেন বলিউডের শাহেনশা। সেই ২০০৯, স্লামডগ মিলিয়নায়ার সিনেমা পেয়েছিলো ৯টি অস্কার পুরস্কার।

তিনি বিগ বি| তাকে ঘিরে ভারতীয় বিনোদন অন্য আবর্তে থাকে|দীর্ঘ দিন ধরেই অমিতাভ বচ্চন, দেশের চলচ্চিত্রকে ঊর্বর করেছেন সুঅভিনয় দিয়ে|এবার তাকে নিয়ে এক ব্যতিক্রমী ছবি বানাতে চেয়েছিলেন অস্কার বিজয়ী সাউন্ড ডিজাইনার রুসেল পুকুট্টি। তার এই নতুন ধারার ছবির বিষয়ে উঠে আসবে ভারত-পাকিস্তান সম্পর্ক। সেই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার প্রস্তাব ছিল বিগ বি-র কাছে। আসলে সেই চরিত্রটি ছিল একজন পাকিস্তানির। আর ঠিক সেকারণেই এই ছবিতে অভিনয় থেকে সরে আসলেন বলিউডের শাহেনশা। সেই ২০০৯, স্লামডগ মিলিয়নায়ার সিনেমা পেয়েছিলো ৯টি অস্কার পুরস্কার। পরিচালক ড্যানি বয়েলের গোটা চিত্রনাট্য ছিল ভারতীয় প্রেক্ষাপটে। সাউন্ড ডিজাইনার হিসাবে অস্কার জয়ী তারকা এই ভারতের রুসেল পুকুট্টি।

জানা গেছে, এই ছবিটি নিয়ে প্রায় দুবছর ধরে নাকি অমিতাভ বচ্চনের সঙ্গে আলোচনা করেছিলেন রুসেল পুকুট্টি। আসলে ওই ছবিতে শান্তির বার্তা থাকায় চিত্রনাট্য বেশ পছন্দ ছিল অমিতাভ বচ্চনের। আর তাই প্রথমদিকে ছবিতে কাজ করতেও আগ্রহী ছিলেন তিনি। অমিতাভ বচ্চন ছবিতে পাকিস্তানী জাতীয়ের ভূমিকা পালন করতে পারে, কিন্তু এটি রাজনৈতিক নয়, বরং একটি মানবিক চলচ্চিত্র। গল্পটি তার পুরোনো সহপাঠী অমিতাভ সিং লিখেছিলেন| তারপর এই বিষয়ে একটি চলচ্চিত্র তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল। তাই রুসেল ছবির কাজ শুরুর জন্য বিগ-বির ডেটের অপেক্ষাতেই ছিলেন। কিন্তু বর্তমানে ভারত-পাকিস্তানের সম্পর্ক যেখানে পৌঁছেছে, তাতে এই ছবিতে তিনি কাজ করবেন না বলে জানিয়েছেন মিস্টর বচ্চন।

বেশ কয়েক মাস আগে পলিচালিক বলেন, তিনি অমিতাভ বচ্চনকে তার স্ক্রিপ্ট দিয়েছেন। এখন কিছুই ঠিক নেই। তাই এ ব্যাপারে কথা বলা সম্ভব না। যত তাড়াতাড়ি তার কাছ থেকে কোনও উত্তর পেলেই, কাজ শুরু করার কথা জানাবেন মিডিয়াকে| কিন্তু এই পরিস্থিতিতে দাঁড়িয়ে তিনি কোনওভাবেই কোনও পাকিস্তানির চরিত্রে অভিনয় করতে চাইছেন না। ফলে আশা ছাড়তে হচ্ছে তাকে| অমিতাভ বচ্চনকে শেষবার ‘বদলা’ ছবিতে দেখা গেছে। এই ছবিটির পরিচালনা করেছেন সুজয় ঘোষ। খুব শীঘ্রইতাকে আবার দেখা যাচ্ছে অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘ব্রহ্মাস্ত্র’তে। নির্বাচনের পর, পরিস্থিতি স্বাভাবিক হলে, বিগ-বির সিদ্ধান্ত বদলাতেও পারে| তাই অপেক্ষা……

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *