Bengal Director Srijit Mukherjee to Collaborate with AR Rahman and Gulzar for Hai Yeh Woh Aatish Ghalib Movie

সৃজিতের সাথে এ আর রহমান – মির্জা গালিব এবার সিনেমায়

বিনোদন

হিন্দি ছবির নাম দিয়েছেন ‘হ্যায় ইয়ে উহ আতিশ গালিব’ (Hai Yeh Woh Aatish Ghalib)। মিউজিক কম্পোজ করছেন স্বয়ং এ.আর.রহমান …

নিজস্ব সংবাদদাতা: একেবারে অন্য ধারায় নামছে সৃজিতের নব্য জাতিস্মর। বাংলা ছেড়ে হিন্দিতে। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায় মির্জা গালিবের জীবনকাহিনিকে ‘জাতিস্মর’ -এর ছাঁচে ফেলে সিনেমা তৈরি করতে চলেছেন। সৃজিত জানান, তিনি ‘জাতিস্মর’ ছবিটির হিন্দি অ্যাডাপ্টেশন করতে চলেছেন। এই ছবির সঙ্গীত পরিচালনা করবেন এ আর রহমান। তবে হিন্দি ছবির নাম দিয়েছেন ‘হ্যায় ইয়ে উহ আতিশ গালিব’ (Hai Yeh Woh Aatish Ghalib)। মিউজিক কম্পোজ করছেন স্বয়ং এ.আর.রহমান ও সিনেমার লিরিক্স লিখছেন গুলজার। এ.আর.রহমানের সাথে ভিডিও কলের স্ক্রীনশট পোস্ট করে সৃজিত বলেন, এই ছবিতে ৯টি গান থাকছে।

Bengal Director Srijit Mukherjee to Collaborate with AR Rahman and Gulzar for Hai Yeh Woh Aatish Ghalib Movie
Bengal Director Srijit Mukherjee to Collaborate with AR Rahman and Gulzar for Hai Yeh Woh Aatish Ghalib Movie

জাতিস্মর’ সৃজিতকে আলাদা সম্মান এনে দিয়েছিলো। প্রসেঞ্জী, কবির সুমন ও রূপঙ্কর নিজেদের জায়গাতে ছিলেন অসাধারণ। তবে এবার একটু আলাদা হবে নতুন এই ছবিটি। অ্যান্টনি ফিরিঙ্গির জায়গায় হিন্দি ছবিতে কবি মির্জা গালিবের ছোঁয়া থাকবে। হিন্দি ছবিতে গালিবের চরিত্রে কে থাকবেন? পরিচালক এখনো কিছু জানান নি। তিনি এই মুহূর্তে পরিবারের সঙ্গে গ্যাংটকে বেড়াতে গিয়েছেন। তবে শোনা যাচ্ছে, গালিবের চরিত্রে অভিনয় করার জন্য সৃজিতের মাথায় দু’টি নাম এসেছে নাসিরুদ্দিন শাহ ও নওয়াজউদ্দিন সিদ্দিকি। এর আগে গালিবকে নিয়ে একটি টেলিভিশন শো হয়েছিল। সেখানে গালিবের চরিত্রে নাসিরকে দেখা গিয়েছিল।

[ আরও পড়ুন ] কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভার্চুয়াল উদ্বোধন

এর আগে সৃজিত ‘রাজকাহিনি’কে জাতীয়স্তরের দর্শকদের কাছে পৌঁছে দিয়েছিলেন। বিদ্যা বালানকে নিয়ে তৈরি করেছিলেন ‘বেগমজান’। যদিও সেই ছবি যদিও বাঙালি দর্শকমনে সেভাবে জায়গা পায়নি। তবে এবার ‘জাতিস্মর’-এর হিন্দি রিমেকের ভাবনা একেবারেই আলাদা। হিন্দি রিমেকের জন্য তিনি বেছে নিয়েছেন মির্জা গালিবের অন্যরকমের জীবনকাহিনি। তাই নতুন বছরের শুরুতে সৃজিত মুখোপাধ্যায় নতুন চমক নিয়ে হাজির হয়েছে। বিনোদনের সাথে থাকছে প্রেমের, সুরের এক কাব্যিক ইতিহাস। আশা করাই যায়, সৃজিতের হাত ধরে, নতুন ছবি দর্শক দেখতে পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *