Bengali Superstar Dev Shooting for Golondaaz Movie

Golondaaz: মজেছেন ফুটবলে,‘গোলন্দাজ’ হচ্ছেন দেব

বিনোদন

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় দেব অভিনয় করছেন। ছবির নাম গোলন্দাজ (Golondaaz)। এই ছবির মাধ্যমেই ফের …

বাঙালির ‘ফুটবল প্রিয়’। তিনি ইতিহাসের পাতায় হারিয়ে গিয়েছেন। তিনি তো ফুটবলের যুগপুরুষ। ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় দেব অভিনয় করছেন। ছবির নাম গোলন্দাজ (Golondaaz)। এই ছবির মাধ্যমেই ফের ভেঙ্কটেশের সঙ্গে ফের একবার জোট বেঁধেছেন দেব। ইতিমধ্যেই জোরকদমে শুরু হয়েছে গিয়েছে ছবির প্রস্তুতি। এদিন সামনে এল পুরো ‘গোলন্দাজ’ টিম অর্থাৎ ছবির কাস্টিং তালিকা। তবে এই ছবিকে নগেন্দ্রপ্রসাদের বায়োপিক বলতে রাজি নন পরিচালক।

Bengali Superstar Dev Shooting for Golondaaz Movie
Bengali Superstar Dev Shooting for Golondaaz Movie

এই গোলন্দাজ-এর সারপ্রাইজ এলিমেন্ট হতে চলেছেন অনির্বাণ ভট্টাচার্য। তিনি এখানে একজন স্বাধীনতা সংগ্রামী ভার্গবের ভূমিকায় অভিনয় করছেন। আসলে ব্যক্তিগত জীবনেও ফুটবলের বড় ভক্ত অনির্বাণ। ইন্দ্রাশিস রায় রয়েছেন জিতেন্দ্রর চরিত্রে। জিতেন্দ্র দেশের মাটির প্রতি টানই তাকে ব্রিটিশ বিরোধী করে তোলে। যদিও চরিত্রের নাম এখনও নিশ্চিত হয়নি তবে আমেরিকান অভিনেতা অ্যালেক্স ও নেইল রয়েছেন জ্যাকসন অর্থাৎ ব্রিটিশ ফুটবল দলের ইস্ট সারের অধিনায়ক হিসেবে।ছবিতে শোভাবাজারের রাণি এবং নগেন্দ্রপ্রসাদের স্ত্রী কমলিনীর ভূমিকায় ইশা সাহা। বাস্তবে এই কমলিনীই ছিলেন নগেন্দ্রপ্রসাদের পাশে।

২৬শে জানুয়ারী সাড়ম্বরে মুক্তি পাবে এই ফুটবলের ছবি গোলন্দাজের পোস্টার। অবাকের এক চমক থাকছে এই ছবিতে। সূর্য কুমার সর্বাধিকারী ওরফে দেবের বাবার ভূমিকায় শ্রীকান্ত আচার্য। প্রসন্ন কুমার সর্বাধিকারীর চরিত্রে থাকছেন পরিচালক-অভিনেতা জয়দীপ মুখোপাধ্যায়। পরিচালনার পাশাপাশি ক্রীড়া সাংবাদিক দুলাল দে’র সঙ্গে জুটি বেঁধে গল্প লিখেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। ছবির সিনেমাটোগ্রাফার সৌমিক হালদার। গীতিকার শ্রীজাত, সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন বিক্রম ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *