Bollywood Actor Irfan Khan Dies at 53

Irfan Khan Dies: সু-অভিনেতা ইরফান খান পরলোকে

বিনোদন

মাত্র ৫৩ বছর বয়সেই প্রয়াত হলেন সুঅভিনেতা ইরফান খান (Irfan Khan Dies) । মাত্র চার দিন আগে তাঁর মা জয়পুরে মারা …

ভারতীয় সিনেমার আকাশে এক নক্ষত্রের পতন ঘটলো। মাত্র ৫৩ বছর বয়সেই প্রয়াত হলেন সুঅভিনেতা ইরফান খান (Irfan Khan Dies) । মাত্র চার দিন আগে তাঁর মা জয়পুরে মারা যান। লকডাউনের কারণে সেখানে পৌঁছতে পারেননি তিনি। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি ছিলেন ইরফান খান। হঠাৎ স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ বুধবার সকালে সেই হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

ডিজিটালি মুক্তি পেতে পারে অক্ষয়ের ‘লক্ষ্মী বম্ব’ – আরও জানতে ক্লিক করুন …

ইরফান খানের জীবনী:

ইরফান ১৯৬৭ সালের ৭ই জানুয়ারি, জয়পুরের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে নয়া দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে স্কলারশিপের অর্জন করেন। ২০১২ সালের মার্কিন চলচ্চিত্র অ্যামেজিং স্পাইডার ম্যান অভিনয় করে প্রশংসা অর্জন করেন। এছাড়া তিনি হলিউডের সিনেমা জুরাসিক ওয়ার্ল্ড এ দারুণ অভিনয় করেন। এই অভিনেতা বেশ কয়েক মাস ধরেই মস্তিষ্কের টিউমারের সঙ্গে লড়াই করেছিলেন এবং কয়েক মাস আগে লন্ডনে চিকিৎসা শেষে মুম্বই ফিরে আসেন।

একেবারে অন্য সাজে মাতোয়ারা ঝুমা বৌদি – আরও জানতে ক্লিক করুন …

মৃত্যুর আগে ইরফান কি বলেছিলেন ?

২০১৮ তে নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পরে তার। গত মার্চ মাসে মুক্তি পায় ইরফানের আংরেজি মিডিয়াম। শরীর অসুস্থ থাকায় ছবির প্রচারে তাকে দেখা যায়নি। যদিও করোনার জন্য কয়েকদিন পরই বন্ধ হয়ে যায় এই ছবির প্রদর্শন। তিনি রেখে গেলেন তাঁর স্ত্রী সুতপা ও দুই ছেলেকে। ভক্তদের উদ্দেশে ইরফান জানান, “জীবনে জয়ী হওয়ার সাধনায় মাঝে মধ্যে ভালবাসার গুরুত্ব ভুলে যাই আমরা। তবে দুর্বল সময় আমাদের তা মনে করিয়ে দেয়। জীবনের পরবর্তী ধাপে পা রাখার আগে তাই খানিক ক্ষণ থমকে দাঁড়াতে চাই আমি। অফুরন্ত ভালবাসা দেওয়ার জন্য এবং পাশা থাকার জন্য সকলকে কৃতজ্ঞতা জানাতে চাই। অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি সকলকে।”

বিগ বির বিগ প্রশ্ন ‘ব্রা কেন সিঙ্গুলার, প্যান্টি কেন প্লুরাল?’ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *