Dark sides of Bollywood comes out in public as Sushant Singh Rajput case develops

বলিউডের কালো দিক প্রকাশ্যে ? শুটিং শুরু হলেও দর্শক মিলবে ?

বিনোদন

রঙ্গীন আলো, রঙ্গীন জল আর রঙ্গীন সুরের দালাল। এটাই যেন বলিউডের পরিচিতি (Dark sides of Bollywood) হয়ে উঠছে দিনকে দিন। মদ্যপ অবস্থায় …

নিজস্ব প্রতিবেদন: রঙ্গীন আলো, রঙ্গীন জল আর রঙ্গীন সুরের দালাল। এটাই যেন বলিউডের পরিচিতি (Dark sides of Bollywood) হয়ে উঠছে দিনকে দিন। মদ্যপ অবস্থায় সাবলীল ভাবে মিডিয়ার সামনে আসতেও লজ্জার বালাই নেই। এটাই নাকি পপ কালচার ! এই পপ বা ওয়েস্টার্ন কালচার নিয়ে দেশ বা দশের কি, কোনো উন্নতি হবে ? এর ফল তো আমরা দেখেছিই। স্বজনপোষণ, ডিভোর্স, আত্মহত্যা, লাঞ্ছনা, অপবাদ, নেপোটিজম, ইলুমিনাতির পূজা, আরও কত কি ! এটাই নাকি ফ্যাশন !

[ আরো পড়ুন ]  ভারতীয় সংগীতের দর্পনে আজ বিশ্ব সংগীত দিবস

দর্শকরা কিন্তু বোকা নয়। আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট আব্রাহাম লিঙ্কনের কথায়, আপনি একজনকে এক মিনিট, এক দিন বা এক মাসের জন্য বোকা বানাতে পারেন, কিন্তু সারাজীবনের জন্য নয়। মনে রাখতে হবে, সেলেবদের আচরণ ও বেশ ভূষা, তাদের ভক্তদের প্রভাবিত করে। আর তাই ভুলভাল বকলে বা নিম্ন মনুষ্য স্তরীয় আচরণ করলে কোনো পি আর কাজে আসবে না। ৫ থেকে ১০ বা ১৫ বছর ধরে একটানা সাফল্য পেলেও তা খতম হতে পারে মাত্র এক রাতে।

Controversial drug party given by Karan Johar
Controversial drug party given by Karan Johar

অনেকটা এমনই হলো সোনাক্ষী সিনহা, কারিনা কাপুর, আলিয়া ভাট ও কারণ জোহরের সাথে। যারা একসময় সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেছিলেন নিজের ফ্যানবেজ তৈরী করতে। আর এখন সেখান থেকে পালতে পারলে বাঁচেন। সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর বলিউড সুযোগ পেয়েছে আত্মগরিমা থেকে বেরিয়ে আত্মসমীক্ষা করবার। লবি বাজি, নেপোটিজম ও প্রতিহিংসার স্রোত যে বললি টাউন এ ঘর করেছে তা বলার অপেক্ষা রাখে না।

Alia Bhatt and Deepika Padukone in Koffee with Karan Season 6
Alia Bhatt and Deepika Padukone in Koffee with Karan Season 6. Source: Google

শত্রূঘ্ন সিনহার কন্যা সোনাক্ষী কিন্তু একপ্রকার সোশ্যাল মিডিয়া থেকে বিদায় নিয়েছেন। অন্যদিকে, করন জোহর বাধ্য হয়েছেন বহু সমর্থককে আনফলো করতে। কিন্তু, অক্ষয় কুমার ও অমিতাভ বচ্চনের উপর তার এতটাই ভরসা যে তিন এদের এখনো ফলো করছেন। আলিয়া ভাট আবার ইনস্টাগ্রামে বেশ কয়েক মিলিয়ন ফলোয়ার হারিয়েছেন। তিনি আর কারিনা কাপুর বাধ্য হয়েছেন তাদের সোশ্যাল মিডিয়া একাউন্টের কমেন্ট অপসন বন্ধ করতে। কারণ ওই, ভুলভাল বকা আর ব্যাভিচারী জীবন যাপন।

The Ladies Gang in Bollywood
The Ladies Gang in Bollywood

করন জোহরের শো “কফি উইথ করণে” আলিয়া বলেছিলেন “কে এই সুশান্ত ? আমি চিনি না।” অন্যদিকে করিনা কাপুর তার সৎ কন্যা সারা আলী খানকে প্রকাশ্য মিডিয়ার সামনে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে প্রেম করতে বারণ করেছিলেন। তিনি বলেন, “কোনো নতুন ফিল্মের হিরোর সাথে প্রেম কোরোনা।” এই কারিনা কাপুরের সিনেমা কিন্তু আর আগের মতো হিট হয়না। আর এই পথে চলতে থাকলে আলিয়া ভাটেরও সময় ফুরাতে পারে। তাদের মনে রাখা উচিত যে, এই বয়সেও তাব্বু, শাবানা আজমী, মাধুরী দীক্ষিত এবং অন্যান্য সিনিয়র অভিনেত্রীরা তাদের জায়গা ধরে রেখেছেন।

[ আরো পড়ুন ] সুশান্তের আত্মহত্যায় মামলা – বলিউডের পারিবারিক গুন্ডামি

বেশির ভাগ বলিউড সেলেব্রিটিদের নিয়ে উপহাস, ক্রোধ ও প্রতিহিংসার খবর আজ খুবই সাধারণ ব্যাপার। স্ক্যান্ডাল বা কন্ট্রোভার্সি না হলে কি মডার্ন ব্র্যান্ড বিল্ড হয় ? আর তাই সবাই ব্যাস্ত এই প্রতিযোগিতায়। পরিনাম কিন্তু সকলেরই জানা। উদাহরণ স্বরূপ, অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন ও আমির খানের মতো ব্যাক্তিরা এসব থেকে দূরে থাকেন। আর তাই তাদের স্থায়িত্ব ও ব্র্যান্ড ভ্যালুয়ের মর্যাদাও বেশি। অন্যদিকে সালমান খান, কারিনা কাপুর বা ঋত্বিক রোশনের মতো ব্যাক্তিদের সিনেমা কিন্তু আর আগের মতো হিট হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *