Eminent Bollywood choreographer Saroj Khan passed away at 71

পরলোকে কোরিয়োগ্রাফার সরোজ খান (Saroj Khan)

বিনোদন

৭১ বছরের এই কিংবদন্তী কোরিওগ্রাফারের (Saroj Khan) মৃত্যুতে শোকাচ্ছন্ন গেত বলিউড। তিনি ভর্তি ছিলেন মুম্বইয়ের গুরু নানক হাসপাতালে।

নিজস্ব সংবাদাতা: দেশের প্রখ্যাত নৃত্যগুরু সরোজ খান না ফেরার দেশে পাড়ি দিলেন। প্রবল শ্বাসকষ্টের সমস্যা নিয়ে গত ১৭ই জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন সরোজ খান। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। ৭১ বছরের এই কিংবদন্তী কোরিওগ্রাফারের (Saroj Khan) মৃত্যুতে শোকাচ্ছন্ন গেত বলিউড। তিনি ভর্তি ছিলেন মুম্বইয়ের গুরু নানক হাসপাতালে।

১৮৪৮ সালে মুম্বাই শহরে জন্মগ্রহণ করেছিলেন। চল্লিশ বছরের কর্মজীবনে তিনি ২০০০ এরও বেশি গানের নৃত্য পরিচালনা করেন। মাত্র তিন বছর বয়সে শিশু শিল্পী হিসাবে কর্মজীবন শুরু করেন। ‘নজরানা’ চলচ্চিত্রে শিশু শিল্পী শ্যামা হিসাবে আসেন। ১৯৫০-এর দশকে যোগ দেন ব্যাক আপ ডান্সার হিসেবে। দীর্ঘ সময় কাজ করেছেন প্রখ্যাত কোরিওগ্রাফার বি সোহনলালের সাথে।

Eminent Bollywood choreographer Saroj Khan passed away at 71
Eminent Bollywood choreographer Saroj Khan passed away at 71

১৯৭৪ সালে, তিনি কোরিগ্রাফার হিসাবে “গীতা মেরা নাম” চলচ্চিত্রে দিয়ে আত্মপ্রকাশ করেন। এরপর “মিঃ ইন্ডিয়া” চলচ্চিত্রে “হাওয়া হাওয়াই” , মাধুরী দীক্ষিতের সাথে তেজাব সিনেমায় “এক দো তিন”, থানেদার সিনেমায় “তাম্মা তামমা লোগে” এবং “ধাক ধাক করনে লাগা”, খুবই প্রশংশিত হয়।

[ আরো পড়ুন ] যাত্রার প্রখ্যাত নট ত্রিদিব ঘোষ পরলোকে

২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত সরোজ খান একটি টিভি রিয়ালিটি শো-এর বিচারকও ছিলেন। লক্ষণ না থাকলেও শ্বাসকষ্টের সমস্যা থাকায় কোভিড-১৯ টেস্ট করা হয়। সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। ঠান্ডা লাগার কারণেই তাঁর শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। মাধুরী দীক্ষিত, অহনা কুমরা, বিবেক অগ্নিহোত্রী, নিমরত কৌররা শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। এই বছর একাধিক হিন্দি সিনেমার কিংবদন্তিরা চলে গেলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *