FIR against Bollywood choreographer Ganesh Acharya for sexual harassment

Ganesh Acharya: গণেশ আচার্যর বিরুদ্ধে এফআইআর

বিনোদন

বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার তথা পরিচালক গণেশ আচার্যর (Ganesh Acharya) বিরুদ্ধে হেনস্তার অভিযোগ আনেন ৩৩ বছরের এক মহিলা সহকর্মী।

বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার তথা পরিচালক গণেশ আচার্যর (Ganesh Acharya) বিরুদ্ধে হেনস্তার অভিযোগ আনেন ৩৩ বছরের এক মহিলা সহকর্মী। কর্মক্ষেত্রে জোর করে অ্যাডাল্ট ভিডিও দেখতে বাধ্য করতেন গণেশ আচার্য। পুলিশের কাছে এমন অভিযোগ জানিয়েছেন ওই নৃত্যশিল্পী। গণেশ আচার্যর বিরুদ্ধে মহারাষ্ট্রের মহিলা কমিশন এবং আম্বোলি পুলিশ থানায় অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা। ইন্ডাস্ট্রিরই জুনিয়র নৃত্যশিল্পী দিব্যা কোটিয়ানের পর গণেশ আচার্যর বিরুদ্ধে এবার সরব হলেন আরও এক মহিলা।

‘জোর করে বিছানায় শুইয়ে সারা শরীরে অশ্লীলভাবে হাত বোলাচ্ছিলেন’, গণেশ আচার্যর বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ তুলেছেন এক সিনিয়র ব্যাকগ্রাউন্ড ডান্সার। ওই নৃত্যশিল্পীর বয়ান অনুযায়ী, “প্রায় তিন যুগ আগের কথা। সালটা ১৯৯০। আমি পশ্চিম আন্ধেরির সাহিবা হলে নাচ শিখতে যেতাম। আমার বয়স তখন আঠেরোর কাছাকাছি। আমার গুরু কমল মাস্টারকে অ্যাসিস্ট করত গণেশ। এক দিন গণেশ আমায় ফোন করে ক্লাসে যেতে বলে। ওর বন্ধু দিলীপ আমায় খার সাবওয়ে থেকে গাড়িতে তুলে হোটেল ইস্ট অ্যান্ড ওয়েস্টে নিয়ে যায়। আমার তখনও পর্যন্ত কিছু খারাপ মনে হয়নি। এমন সময় গণেশ ঘরে ঢোকে। নাচ শেখানোর নামে আমার ঘাড়ে, গালে চুমু খেতে শুরু করে।”

মুম্বইয়ের আম্বোলি থানায় অভিযোগ দায়ের করা হয় গণেশ আচার্যর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪-র এ, ৩৫৪-র সি, ৩৫৪-ডি, ৫০৬,৫০৯-এর ধারায় দায়ের করা হয় অভিযোগ। তবে গণেশ আচার্য এই গোটা ঘটনাই সাজানো। কোরিওগ্রাফার সরোজ খান, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলেও পালটা সরব হন গণেশ আচার্য। তিনি জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। তাঁর ইমেজ নষ্ট করার জন্যই নাকি এগুলো করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *