Health update of Soumitra Chatterjee still in high risk zone

খুব সংকটে সৌমিত্র চট্টোপাধ্যায় – প্লাজমা থেরাপিতে উন্নতি নেই

বিনোদন

১২জন চিকিৎসকের একটি দল প্রতিনিয়ত পর্যবেক্ষণে রেখেছেন। বৃদ্ধ অভিনেতা (Health update of Soumitra) মাঝে মধ্যেই রেগে গিয়ে …

নিজস্ব সংবাদদাতা: কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় একেবারেই ভালো নেই। প্রবীণ অভিনেতা এই মুহূর্তে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় আছেন। দ্বিতীয়বার প্লাজমা থেরাপি প্রয়োগ করতে হয়েছে। তবে তাঁর শ্বাসপ্রশ্বাস ও রক্তচাপ স্বাভাবিক আছে। এটি করোনার বিরুদ্ধে লড়াইয়ের একটা অনুকূল অবস্থা। তিনি এখন কোভিড এনসেফেলোপ্যাথিতে ভুগছেন। ১২জন চিকিৎসকের একটি দল প্রতিনিয়ত পর্যবেক্ষণে রেখেছেন। বৃদ্ধ অভিনেতা (Health update of Soumitra) মাঝে মধ্যেই রেগে গিয়ে হাত-পাও ছুঁয়েছেন। পরিস্থিতি সামাল দেওয়া বেশ সমস্যার হয়ে যাচ্ছে।

Health update of Soumitra Chatterjee still in high risk zone
Health update of Soumitra Chatterjee still in high risk zone

যদিও তাঁর মধ্যে কিছুটা মানসিক অস্থিরতা ও উদ্বেগ আছে। চিকিৎসকদের সূত্রে জানা যায়, জ্বরের পাশাপাশি সংক্রমণ আছে বুকে। তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে। গত শনিবার রাতে সৌমিত্রকে দু’ইউনিট প্লাজমা দেওয়া হয়েছিল। রবিবার দেওয়া হয়েছে আরও এক ইউনিট। অভিনেতাকে উচ্চ মাত্রায় অক্সিজেন দিতে হচ্ছে। একই সাথে উচ্চ পিএসএ কাউন্ট, ডায়াবিটিস-সহ নানা আনুষঙ্গিক রোগ ও ‘কোভিড এনকেলোপ্যাথি’ চিকিৎসকদের চিন্তায় রেখেছে। তাঁর প্রস্রাবে ই-কোলাই পাওয়া গিয়েছে। সাথে দেহে সোডিয়াম বেড়েছে ও জলের ঘাটতি দেখা দিয়েছে।

[ আরো পড়ুন ] Lata Mangeshkar: সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকার

তবে রক্তচাপ স্বাভাবিক থাকায় করোনা ভাইরাসের সঙ্গে তিনি লড়াই করছেন বলে মনে করছেন চিকিৎসকরা। দ্বিতীয়বার প্লাজমা থেরাপির পর ভালো আছেন সৌমিত্রবাবু। শরীরে ১০০ শতাংশ অক্সিজেন স্যাচুরেশন, অস্থিরতা কিছুটা কমেছে। অভিনেতার তন্দ্রাচ্ছন্ন ভাব এখনও কাটছে না। তাঁর জ্বর আসছে প্রায় ১০১ ডিগ্রির আশেপাশে।পরিস্থিতি বুঝে আজ হতে পারে মস্তিষ্কে MRI। গত ৫ই অক্টোবর তাঁর করোনা পরীক্ষা হয়। সেই রিপোর্ট আসে পজিটিভ। ৬ই অক্টোবর সকাল ১১ টাতে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সকলেই অভিনেতার সার্বিক সুস্থ্যতা কামনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *