SP Balasubrahmanyam passes away

প্রয়াত কিংবদন্তি সংগীতশিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যম

বিনোদন

দেশের কিংবদন্তি সংগীতশিল্পী তথা অভিনেতা এস পি বালাসুব্রহ্মণ্যম (SP Balasubrahmanyam passes away) পরলোক গমন করলেন। মৃত্যু কালে …

নিজস্ব সংবাদদাতা: সংগীত জগতে আর এক নক্ষত্রের পতন হলো। দেশের কিংবদন্তি সংগীতশিল্পী তথা অভিনেতা এস পি বালাসুব্রহ্মণ্যম (SP Balasubrahmanyam passes away) পরলোক গমন করলেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। চেন্নাইয়ের বেসরকারি হাসপাতালে আজ শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। ভারতীয় সুরের জগতে তৈরী হলো এক শূন্যতা। করোনায় আক্রান্ত হওয়ার কথা সোশ্যাল মিডিয়াতে তিনি নিজেই জানিয়েছিলেন গত ৫ই অগাস্ট।

SP Balasubrahmanyam passes away
SP Balasubrahmanyam passes away

তিনি প্রথমে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নেন। তবে বাড়ির লোকের কথা ভেবে পরে হাসপাতালেই যান গায়ক। মারণ ভাইরাসে আক্রান্ত হয়েও মনোবল এতটুকু কমেনি। হাসপাতালে ভর্তি হয়ে তিনি বলেছিলেন, “চাইলেই আমায় ফোন করতে পারেন। আমি ভালো আছি। খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠব।” মাঝে অবস্থার উন্নতি হলেও পরে শারীরিক অবস্থা সংকটজনক হয়ে ওঠে। তাঁকে সর্বোচ্চ লাইফ সাপোর্টে রাখা হয় সেখানে। ২৩ শে সেপ্টেম্বর থেকে তাঁর অবস্থার অবনতি হয়।

[ আরো পড়ুন ] অস্কার জিততে পারেন প্রিয়াঙ্কা চোপড়া – ‘দ্য হোয়াইট টাইগার’

১৯৪৬ সালে নেল্লোরের তেলুগু পরিবারে জন্ম এই সংগীত শিল্পীর। ছোটবেলা থেকেই সংগীতের প্রতি গভীর ভালোবাসা ছিল। তাই ইঞ্জিনিয়ারিং পড়ার সময় বিভিন্ন সংগীত প্রতিযোগিতায় অংশ নিতেন। আর সিনেমায় নেপথ্য গায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৬৬ সালে। ৫৫ বছরের সঙ্গীতের কেরিয়ারে প্রায় ৪০,০০০-এরও বেশি গান গেয়েছেন এসপি বালাসুব্রহ্মণ্যম। শিল্পীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন দেশ বিদেশের অগণিত ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *