Mimi and Nusrat quits TikTok while Dilip Ghosh launches desi TikTok

টিকটক ছাড়লেন মিমি-নুসরত – দেশি টিকটক উদ্বোধনে দিলীপ

বিনোদন

এই অ্যাপের অন্যতম চেনা মুখ হলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান ও মিমি চক্রবর্তী (Mimi and Nusrat)। ২০১৮সালের ২ রা এপ্রিল টিকটকে আসেন নুসরত।

নিজস্ব সংবাদদাতা: দেশ চায়না, অ্যাপ চায়না। লাদাখ সীমান্ত নিয়ে চীন ভারতের উত্তেজনা তুঙ্গে। ইতিমধ্যে ভারতে ৫৯টি চীন দেশের অ্যাপ নিষিদ্ধ হয়েছে। প্লে স্টোর এবং অ্যাপল স্টোর খুলেও আর খুঁজে পাওয়া পছন্দের এই অ্যাপ। এই অ্যাপের অন্যতম চেনা মুখ হলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান ও মিমি চক্রবর্তী (Mimi and Nusrat)।

[ আরো পড়ুন ] রিয়া সেনের স্বীকারোক্তি, সবসময় সেক্সি হতে পারবো না

২০১৮সালের ২ রা এপ্রিল টিকটকে আসেন নুসরত। টিকটকে তার অনুরাগীর সংখ্যা ১৪ লক্ষ আর লাইকসের সংখ্যা ৯৬ লক্ষ। নুসরতের মতো বেশি সক্রিয় না হলেও মিমি চক্রবর্তীও টিকটকে নিয়মিত পোস্ট করতেন। জনসংযোগ টুক করে কেটে গেলো।

Mimi and Nusrat quits TikTok while Dilip Ghosh launches desi TikTok
Mimi and Nusrat quits TikTok while Dilip Ghosh launches desi TikTok

দেশে গত সোমবার রাতে বন্ধ হয়েছে টিকটক অ্যাপ। আর মঙ্গলবার সকালে টিকটকের বিকল্প সামনে আসলো। ভারতীয় অ্যাপ “ইনোসেন্স” প্রকাশ করল মেদিনীপুরের দ্বাদশ শ্রেণীর পড়ুয়া প্রীয়াংশু সিং। আর এই সম্পূর্ণ দেশজ অ্যাপ উদ্বোধন করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এখানে ছোট ভিডিয়ো, ফটো শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম হিসাবে কাজ করা যাবে। প্রিয়াংশুর মনে করছে বিনোদনের সাথে নতুন ট্যালেন্ট সার্চ হবে এই অ্যাপে।

এই প্রসঙ্গে নুসরত জানান, “যে সমস্ত মানুষ এই দেশে চীনা জিনিস আমদানি-রফতানি করেন, তাদের কী হবে? এই দুঃসময়ে তারা তো কাজ হারাবেন। তবে যদি দেশের স্বার্থে এই অ্যাপ ব্যান করা হয়, তবে আমার পূর্ণ সমর্থন রয়েছে।’’

মিমি বলেন ‘‘ভাল হয়েছে। যে অ্যাপ মানুষের ক্ষতি করেছে তা বন্ধ হওয়া কাম্য। তবে যে মানুষ চীনের পণ্য বেচাকেনার মাধ্যমে পেট চালান তাদের বিকল্প হিসেবে কী ভেবেছে সরকার?”

[ আরো পড়ুন ] বলিউডের কালো দিক প্রকাশ্যে ? শুটিং শুরু হলেও দর্শক মিলবে ?

দিলীপ ঘোষ জানান, “আত্মনির্ভর ভারতের মতো প্রকল্পে এইসময় এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ।”

শ্রীলেখা মিত্র জানান,“টিকটক বন্ধ, কিন্তু এবার যাদবপুর বা বসিরহাটের মানুষ তাদের সাংসদদের কোথায় দেখতে পাবেন?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *