Popular Bengali Jatra actor Tridib Ghosh passes away

যাত্রার প্রখ্যাত নট ত্রিদিব ঘোষ পরলোকে

বিনোদন

দীর্ঘদিন ধরে তিনি (Tridib Ghosh) লোকশিক্ষার বাহন যাত্রাকে সমৃদ্ধ করেছেন। যাদবপুরে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন যাত্রাভিনেতা …

নিজস্ব সংবাদদাতা: বাংলা যাত্রাজগতের কিংবদন্তি অভিনেতা ত্রিদিব ঘোষ পরলোকে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চিৎপুরে। দীর্ঘদিন ধরে তিনি (Tridib Ghosh) লোকশিক্ষার বাহন যাত্রাকে সমৃদ্ধ করেছেন। যাদবপুরে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন যাত্রাভিনেতা ত্রিদিব ঘোষ‌।

শরীরে লোহিত রক্তকণিকা কমে যাওয়ায় তিনি অসুস্থ ছিলেন। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস প্রয়াত ত্রিদিব ঘোষকে শ্রদ্ধা জানাতে তার বাড়িতে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৬৮ বছর।

Popular Bengali Jatra actor Tridib Ghosh passes away
Popular Bengali Jatra actor Tridib Ghosh passes away

ত্রিদিববাবুর জন্ম ১৯৫৩ সালে। লকডাউনের পর নতুন করে যাত্রার মহড়া শুরু করার লক্ষ্য ছিল। যাত্রা শিল্পকে বাঁচিয়ে রাখার বিভিন্ন পরিকল্পনা নিয়েছিলেন। প্রতি বছর এই রথযাত্রার আবহে শুরু হয় নতুন যাত্রার সূচনা ও বায়না। এরই মধ্যে চলে গেলেন বাংলার যাত্রাপালার অন্যতম শ্রেষ্ঠ সম্রাট। ১৯৭৫ সালে চিত্তরঞ্জন অপেরায় প্রথম মঞ্চে নামেন ত্রিদিব ঘোষ। অসামান্য অভিনয় দিয়ে খুব তাড়াতাড়ি তিনি উঠে আসেন যাত্রা জগতের সামনের সারিতে।

[ আরো পড়ুন ] বলিউডের কালো দিক প্রকাশ্যে ? শুটিং শুরু হলেও দর্শক মিলবে ?

ভিলেন বা খল নায়ক চরিত্রে তিনি জনপ্রিয় ছিলেন। কিংবদন্তি বেলা সরকার জানান “ওর সাথে অনেকগুলি অভিনয় করেছি। এভাবে চলে যাওয়ায় যাত্রার বড় ক্ষতি হয়ে গেল।” গত বছর ‘উলঙ্গ সম্রাট’-এর ২০টি শো করার পর অসুস্থ হন।

[ আরো পড়ুন ] টিকটক ছাড়লেন মিমি-নুসরত – দেশি টিকটক উদ্বোধনে দিলীপ

‘‌কালকেউটের ছোবল’‌, ‘‌নরকের হেডমাস্টার’‌, ‘‌কসাইখানা কান্ডারি’‌ ‘সম্রাট ঔরঙ্গজেব’, ‘মা বিক্রির মামলা’, ‘নটি বিনোদিনী’, ‘মৃত্যু যজ্ঞের পুরোহিত’, ‘আজকের মীরজাফর’ প্রভৃতি ছিল তার কালজয়ী নৈবেদ্য। ‘আত্মীয় স্বজন’, ‘ আশ্রয়’, ‘বাহাদুর’, ‘শ্বশুর বাড়ি জিন্দাবাদ’ প্রভৃতি বাংলা ছবিতে অভিনয় করেছেন। এছাড়া টেলিভিশনে ‘বাক্স বদল’ ধারাবাহিকে তিনি অভিনয় করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *