Sushant Singh Rajput death case filed against Salman Khan, Karan Johar and Ekta Kapoor

সুশান্তের আত্মহত্যায় মামলা – বলিউডের পারিবারিক গুন্ডামি

বিনোদন

বড্ড অসময়ে ফুরিয়ে গেলেন সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput death case) । জিন আর পদবিতেই নাকি আটকে থাকে এক্টিং! ষ্টুডিওতে কাপুর …

নিজস্ব প্রতিবেদন: বলিউডি শিল্পের মধ্যে আছে অন্য সমীকরণ। দাউদের কালো ছায়া এখানে স্পষ্ট। আর এরই মাঝে আছে ঘর গোছানোর অঙ্ক। জিন আর পদবিতেই নাকি আটকে থাকে এক্টিং! ষ্টুডিওতে কাপুর, চোপড়া, খান, ভাট ছাড়া প্রবেশ নিষেধ! ঢুকলেও তাকে অভিনয়ের অতিমানব হতে হবে আর সাথে রাখতে হবে টাকা ও নগ্নতা। আর এই চাপেই বড্ড অসময়ে ফুরিয়ে গেলেন সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput death case) ।

ভিন রাজ্যের ছেলে হয়ে, নায়ক হওয়ার স্বপ্ন দেখাও অন্যায়। কোনোক্রমে সুযোগ পেয়ে একটা হিট করলেই সুদে-আসলে বিপদ হাজির। পলকের মধ্যে সব যোগাযোগ কেটে যাবে। অদৃশ্য বাহুবলিতে প্রযোজক ও পরিচালকরা চিনতেই পারবে না। মিডিয়ার প্রশংসার স্তুতি থামিয়ে দেওয়া হবে। একের পর এক ফিল্মের পাকা কথা কেঁচে যাবে। চারিপাশ থেকে বোলতার (ভ্রমর ছিল) দল গসিপ রটাবে। তৈরী হবে তীব্র মানসিক ছাপ।

Sushant Singh Rajput with Karan Johar, Alia Bhatt and Adittya Roy Kapoor
Sushant Singh Rajput with Karan Johar, Alia Bhatt and Adittya Roy Kapoor

উঠে আসছে বলিউডের অন্ধকারের ইতিবৃত্ত। সুশান্ত সিংহ রাজপুতের। মানসিক যন্ত্রণা সহ্য করতে পারেন নি। গত রবিবার নিজের ঘরে গলায় ফাঁস দেন তিনি। ময়না তদন্ত এবং ভিসেরা রিপোর্ট এবং প্রাথমিক তদন্তে এই তথ্য উঠে এসেছে। কিন্তু সমান্তরাল ভাবে তদন্তে জায়গা করে নিয়েছে পেশাগত বিরোধিতার একটি গুরুত্বপূর্ণ দিক। তাঁর বাবা কেকে সিং জানিয়েছেন, “ আমার ছেলেকে অনেক সময়ে মনমরা, বিষণ্ণ দেখতাম। নিশ্চই ডিপ্রেশনে ভুগত, আমরা জানতামই না!”

Father of Sushant Singh Rajput
Father of Sushant Singh Rajput

সুশান্ত চিকিৎসা নিয়ে ওষুধ খেতেন একটা সময়। সুশান্তের মামা সিবিআইকে ইতিমধ্যেই বলেছেন, আত্মহত্যা নয়, খুন হয়েছেন অভিনেতা-ভাগ্নে। ভাল করে নাড়াচাড়া করলেই বেরিয়ে আসবে অনেক অজানা তথ্য। সুশান্তের এক ভগ্নিপতি সন্দেহ করেছেন সুশান্তের এই মৃত্যু নিয়ে। সুশান্তের তুতো ভাই এবং বিজেপি বিধায়ক নীরজ বাবলু জানিয়েছেন, বলিউডের ভেতর থেকে ইদানীং প্রায়ই হুমকি ফোন পাচ্ছিলেন সুশান্ত। সে দিকে নজর দিলে হয়তো উঠে আসবে অনেক বিখ্যাত মানুষের নাম।

কে এই রিয়া চক্রবর্তী ? সুশান্ত সিং ও তার সম্পর্ক ঠিক কি ছিল ? – আরও জানতে ক্লিক করুন …

তাদের জাদুতে ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছিলেন অভিনেতা ধোনি। জট খোলার চেষ্টা হচ্ছে। অসম্ভব হলেও হচ্ছে। কৃষ্ণসার হরিণ আজও ভূত হয়ে কাঁদছে। অথচ দাবাং, খালি গায়ে শত কোটির ব্যবসায়িক হাসি দিচ্ছেন। এই আত্মহত্যার জন্য এবার কাঠগড়ায় সলমন খান, করণ জোহর, একতা কাপুর এবং সঞ্জয় লীলা বনশালি। আজ বুধবার বিহারের মুরজ্জফরপুরের আদালতে এই নামকরা বলিউড তারকাদের বিরুদ্ধে মামলা দায়ের করলেন আইনজীবী সুধীর কুমার ওঝা। এদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ এবং ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

তিনি জানান , “একেবারেই ইচ্ছে করে এমন পরিবেশ তৈরি করা হয়েছিল। আর তার জন্য আত্মহত্যার মতো চরম পদক্ষেপ নিয়েছেন অভিনেতা সুশান্ত!” ফেব্রুয়ারি মাস থেকে প্রায় ৭টি বড় ব্যানারের সিনেমা হাতছাড়া হয় সুশান্তের। সলমনের প্রযোজনা সংস্থা-সহ, বলিউডের ছয়টি প্রযোজক অভিনেতাকে অজানা কারণে সরিয়ে দেয়। ফলে, সুশান্তের সামনে থাকে ওয়েব সিরিজ কিংবা টেলিভিশন সিরিয়াল।

বলিউডের ৫টি প্রযোজনা সংস্থাকে নোটিস পাঠাতে চলেছে মুম্বই পুলিস। বলিউডের ওই ৫টি বড় প্রযোজনা সংস্থার সঙ্গে ওই ৫জন প্রযোজকের বয়ানও রেকর্ড করা হবে । তবে যেসব প্রযোজনা সংস্থাকে পুলিস নোটিস পাঠাতে চলেছে, তা জানা যায় নি। সুশান্তের মোবাইল ফোন এবং ল্যাপটপের ফরেন্সিক তদন্ত হবে। ওই মোবাইল এবং ল্যাপটপ থেকে কোনও নথি সরিয়ে ফেলা হয়েছে কিনা দেখা হবে। সুশান্তের এক কাছের বন্ধুর বয়ান রেকর্ড করা হবে।

ক্রমশ উঠে আসছে স্বজনপোষণ ও মানসিক চাপ দিয়ে কোণঠাসা করার গুরুতর অভিযোগ। একই সাথে বলিউডের এত জন ব্যক্তিত্বের বিরুদ্ধে মামলা করলেন জিয়া খানের মা। প্রয়াত অভিনেত্রী জিয়া খানের মৃত্যুর জন্য আদিত্য পাঞ্চোলির ছেলে সূরজকে কাঠগড়ায় তোলেন তিনি। এবার সুপারস্টার সলমান খানের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন জিয়া খানের মা রাবিয়া। এর মধ্যে শোরগোল ফেলে দিয়েছেন ২০১০-এ সলমন খানের ‘দাবাং’-এর পরিচালক অভিনব কাশ্যপ।

তিনি দাবি করেছেন, সলমনের ভাই আরবাজ খান ও সোহেল খান ভয় দেখিয়ে তার কেরিয়ার নিয়ন্ত্রণ করতে চান। সেটা মানতে রাজি না হওয়ায় অন্তর্ঘাত করে কেরিয়ার শেষ করার চেষ্টা করেন খান ভাইয়েরা। আগামীতে নিশ্চই অভিযোগের সুনামি বইবে। খান খান হতে থাকবে বলিউডের ফাঁপা আস্ফালন। তবু আদালতের উপর বিশ্বাস রইলো সকলের। সুশান্তের আত্মার শান্তি কামনা করছেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *