Vidhu Vinod Chopra is Back with Shikara Movie, About Kashmiri Pandits' Sufferings

Shikara Movie: কাশ্মীরি পণ্ডিতদের যন্ত্রণার ছবি ‘শিকারা’

বিনোদন

পরিচালক বিধু বিনোদ চোপড়ার সিনেমা শিকারা (Shikara Movie)। আসলে কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে তৈরি ছবিটি । ১৯৯০ সালে কাশ্মীর ছাড়তে …

প্রাকৃতিক সৌন্দর্যের পীঠস্থানে চিরস্থায়ী যন্ত্রনা। রাজার গদি বদল হয়, কিন্তু কাশ্মীরের সমস্যা থেকেই যায়। সেখানে কেমন আছেন কাশ্মীরি পণ্ডিতরা? দেশের স্বাধীনতার পর এখনও নিজেদের দেশে শরণার্থী হয়েই কি রয়ে গিয়েছেন ৪ লক্ষ কাশ্মীরি পণ্ডিত? এবার সেই দৃশ্য দেখালো সুনামি পরিচালক বিধু বিনোদ চোপড়ার সিনেমা শিকারা (Shikara Movie)। আসলে কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে তৈরি ছবিটি । ১৯৯০ সালে কাশ্মীর ছাড়তে হয় বহু কাশ্মীরি পণ্ডিতকে। ৩০ বছর বাদে এবার তাঁদের কাহিনি তুলে ধরা হবে পর্দায়। তবে ছবিটি মূলত এক প্রেমের গল্প ।

Vidhu Vinod Chopra is Back with Shikara Movie, About Kashmiri Pandits' Sufferings
Vidhu Vinod Chopra is Back with Shikara Movie, About Kashmiri Pandits’ Sufferings

কাশ্মীরি পণ্ডিতদের ভিটে-মাটি ছাড়া হওয়ার যন্ত্রণাই সিনেম্যাটিক ফরম্যাটে ফুটে উঠল ‘শিকারা: দ্য আনটোল্ড স্টোরি অফ কাশ্মীরি পণ্ডিতস’-এর ট্রেলারে। বোমা মেরে তো কখনও মাথায় বন্দুক ঠেকিয়ে স্বভূমি থেকে উৎখাত করা হচ্ছে পণ্ডিতদের। এরকম এক প্রেক্ষাপটেই কাশ্মীরি যুগুলের ভালবাসার গল্প বুনেছেন বিধু বিনোদ চোপড়া। তাঁদের প্রেমকাহিনির মধ্যে দিয়েই তুলে ধরেছেন কাশ্মীরি পণ্ডিতদের সমস্যা। অভিনয়ে, সুরে, কাব্যদৃশ্যে মাতিয়ে দেবে এই অন্যধারার সিনেমা।

ট্রেলার পোস্টারে দেখা যাচ্ছে একটি শিকারা ভেসে যেতে। এই ছবিতে কারা অভিনয় করছেন সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। একটি স্যোসাল মিডিয়ায় পোস্টারটি শেয়ার করেছেন বিধু বিনোদ চোপড়া। এই ছবির গানের দায়িত্বে ছিলেন এ আর রহমান। কাশ্মীরে কার্ফু, সেনা বাহিনীর টহলদারি এবং নির্বাচন সবকিছু শেষ হয়ে যায় কিন্তু তাঁরা বাড়ির বাইরেই রয়ে যান৷ শত চেষ্টা করেও নিজের বাড়িতে ফিরতে পারেননি তাঁরা৷ শেষ পর্যন্ত কি নিজের বাড়িতে ফিরতে পারবেন শিব ও শান্তি নামের দম্পতি। অপেক্ষা করতে হবে মুক্তির দিন –আগামী ৭ই ফেব্রুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *