Google Smart Debit Card to Launch in Market Soon

Google Smart Debit Card: ফিজিকল, ভার্চুয়াল ও ডিজিটাল লেনদেন

গ্যাজেট

বাজারে নিজস্ব ডেবিট কার্ড (Google Smart Debit Card) নিয়ে আসছে আমেরিকান প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল। এতে নতুনত্বের চমক হিসেবে থাকছে- ফিজিকল, …

গুগুলের হাত ধরে আর্থিক লেনদেনের নতুন দিগন্ত খুলে যাবে। বাজারে নিজস্ব ডেবিট কার্ড (Google Smart Debit Card) নিয়ে আসছে আমেরিকান প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল। এতে নতুনত্বের চমক হিসেবে থাকছে- ফিজিকল, ভার্চুয়াল ও ডিজিটাল লেনদেনের সব সুবিধা। গুগল ডেবিট কার্ডের বেশকিছু গোপন ছবি প্রকাশ করেছে টেকক্রান্স। এরই মধ্যে এর পরীক্ষা শুরু হয়েছে। এই স্মার্ট ডেবিট কার্ডের সাহায্যে গ্রাহকরা অনলাইন এবং অফলাইন স্টোরগুলোর সাথে সহজেই টাকা লেনদেন করতে পারবে।

Google Smart Debit Card to Launch in Market Soon
Google Smart Debit Card to Launch in Market Soon

গুগলের ফিজিকল ডেবিট কার্ডের একদম ওপরে থাকবে ব্যবহারকারীর নাম, আর নীচে থাকবে ব্যাংকের নাম। এটি হবে একেবারে আধুনিক চিপ সমৃদ্ধ একটি ভিসা কার্ড। একজন ব্যবহারকারী তার দৈনন্দিন কেনাকাটায় ব্যবহারের জন্য এ কার্ডে তার হিসাব থেকে টাকা লোড করে রাখতে পারবেন। গুগল আসলে লেনদেনের একটি নতুন উপায় বের করার চেষ্টায় আছে। এখানে ফিজিক্যাল ডেবিট কার্ডের সাথে গুগল ব্যাংকগুলোর সাথে হাত মেলাবে। গুগল তাদের ইউপিআই পেমেন্ট সিস্টেম গুগল পে-কে আগের চেয়ে আরও শক্তিশালী করার জন্য এই কাজ করছে।

জুম অ্যাপ ব্যবহারে সতর্কতা ! – আরও জানতে ক্লিক করুন …

নগদের বিনিময় ক্রমশ কমে যাচ্ছে। সংক্রামণের বিপদ এড়াতে মানুষের কাছে আগামীতে এটাই বিপদমুক্ত মনে হবে। এই ডেবিট কার্ডটি একটি গুগল অ্যাপের সঙ্গে যুক্ত থাকবে। যেখানে লেনদেনগত কিছু ফিচার থাকবে। যেমন হিসাবে কত ব্যালেন্স আছে তা দেখা, হিসাব বন্ধ রাখা এবং কখন কোথায় কত খরচ হয়েছে প্রভৃতি। কার্ড চুরি বা হারিয়ে গেলে তারা তাদের অ্যাকাউন্টটি সম্পূর্ণভাবে লক করতে সক্ষম হবে। ভারতে গুগল পে’র মাধ্যমে ব্যবহারকারীরা টাকা পাঠাতে পারে আবার গ্রহণও করতে পারে। এছাড়া বিভিন্ন বিল পরিশোধ ও টাকা ট্রান্সফার করতে পারে।

ব্ল্যাকবেরির হ্যাকিং তথ্য ফাঁস ! – আরও জানতে ক্লিক করুন …

1 thought on “Google Smart Debit Card: ফিজিকল, ভার্চুয়াল ও ডিজিটাল লেনদেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *