Indians Now Can Book COVID19 Test Online Via Practo

COVID19 Test Online: করোনার নাম নথিভুক্ত অনলাইনে

গ্যাজেট

সংক্রমণ হলেও, টেস্ট করতে সময় লাগছে। পরিবহন বন্ধ থাকায়, পৌঁছানো কঠিন হয়ে পড়ছে। এর একমাত্র বিকল্প রাস্তা অনলাইন (COVID19 Test Online) …

করোনার আতঙ্ক এখন গোটা পৃথিবীতে। লকডাউনের মধ্যে আছে দেশ। তবু মারণ ভাইরাসে আক্রান্তের ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গোটা দেশে এখনো পৃথক হাসপাতাল ও পরীক্ষাগার পযাপ্ত নয়। তাই সংক্রমণ হলেও, তা টেস্ট করতে সময় লাগছে। শুধু তাই নয়, পরিবহন বন্ধ থাকায়, পৌঁছানো কঠিন হয়ে পড়ছে। এর একমাত্র বিকল্প রাস্তা অনলাইন (COVID19 Test Online)। এবার অনলাইনেই কোভিড ১৯ পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করা যাবে বেঙ্গালুরুর একটি সংস্থাতে।

Indians Now Can Book COVID19 Test Online Via Practo
Indians Now Can Book COVID19 Test Online Via Practo

জানা যাচ্ছে, প্র্যাক্টো নামে বেঙ্গালুরুর এই সংস্থা ভারত সরকার ও ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের দ্বারা অনুমোদিত। এই প্র্যাক্টোর পক্ষ থেকে জানানো হয়েছে, “আজ থেকেই এই কাজ শুরু হয়েছে। প্রথমে মুম্বইয়ের বাসিন্দাদের জন্য এই সুবিধা থাকলেও কয়েক দিনের মধ্যেই গোটা দেশের লোক এই সুবিধা পাবেন। পরীক্ষার সময় একজন নথিভুক্ত ডাক্তারের প্রেসক্রিপশন, ডাক্তারকে দিয়ে সই করানো ফর্ম ও একটি আইডি কার্ডের দরকার পড়বে।”

লকডাউন থেকে কৃষিকাজকে মুক্ত করা হলো – আরও জানতে ক্লিক করুন …

কেন্দ্রের নির্দেশিকায় এবার থেকে করোনার পরীক্ষা হবে বেসরকারি হাসপাতালে। এই শণাক্তকরণের পরীক্ষায় ৪,৫০০ টাকার বেশি নিতে পারবে না ল্যাবগুলি। ন্যাশনাল টাস্ক ফোর্সের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫০০ টাকা স্ক্রিনিং এবং বাকি ৩০০০ অন্যান্য টেস্টের জন্য ধরা হয়েছে। প্র্যাক্টোর পক্ষ থেকে জানানো হয়েছে, সেসকল মানুষ পরীক্ষা করাতে চান, তাদের বাড়িতে গিয়ে সঠিক নমুনা সংগ্রহ করে আনা হবে। তারপর রিপোর্ট অনলাইনেই পোঁছে যাবে।

লকডাউন অমান্য করলেই গুলি – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *