Microsoft Video Conference App Enables 250 People Same Time By Microsoft Teams

Microsoft Video Conference: ভিডিয়ো কনফারেন্সে একসাথে ২৫০ জন

গ্যাজেট

এবার প্রযুক্তি সংস্থা মাইক্রোসফট জানাচ্ছে, এখন ভিডিয়ো কনফারেন্সিং (Microsoft Video Conference) অ্যাপ Microsoft Team-এর ২৫০ জন অংশগ্রহণ করতে …

সময় বলছে ঘরে থাকতে। চেনা রাস্তায় নেমে অফিস যাওয়ার দিন কমে যাচ্ছে। কাজের পরিস্থিতি একেবারে বদলের যাচ্ছে। এর সাথে শিক্ষা ব্যবস্থাতে আসছে নেটের আধুনিকতা। বর্তমান প্রযুক্তির যুগে যখন একাধিক মানুষ দূরবর্তী স্থানে বসে করে, কিন্তু প্রত্যেকে প্রত্যেককে ভিডিওর মাধ্যমে সরাসরি দেখতে পায় এবং কথা শুনতে পারে, তাকে ভিডিও কনফারেন্স বলে। কম সমস্যের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ কাজ একসাথে অনেক মানুষ করতে পারে। এবার প্রযুক্তি সংস্থা মাইক্রোসফট জানাচ্ছে, এখন ভিডিয়ো কনফারেন্সিং (Microsoft Video Conference) অ্যাপ Microsoft Team-এর ২৫০ জন অংশগ্রহণ করতে পারবেন। এর আগে এই সুবিধা ১০০ জনের মধ্যেই সীমাবন্ধ ছিল।

বিয়ে থেকে পিন্ডদান সবই এখন অনলাইনে – আরও জানতে ক্লিক করুন …

ভিডিও কনফারেন্সিং অ্যাপের জনপ্রিয়তা:

সমস্যা পরিবর্তনকে অন্য পথে সূচিত করে। বিশ্বময় লকডাউনে ঘরে বন্দী মানুষের মধ্যে ভিডিও কনফারেন্সিং অ্যাপের জনপ্রিয়তা বেড়েছে। শুরুতে জুম অ্যাপের জনপ্রিয়তা থাকলেও নিরাপত্তা নিয়ে বিতর্কের মুখে পড়ে যায়। এতে মাইক্রোসফট, গুগলের মতো টেক জায়ান্ট এমন অ্যাপ সুবিধা নিয়ে আসে। বাড়ি থেকে কর্মরত প্রচুর সংখ্যক ব্যবহারকারী ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ ব্যবহার করছেন। এই পদ্ধতিতে চলছে বিভিন্ন স্কুল ও কলেজের পড়াশুনা। বর্তমানে সারা পৃথিবীতে Microsoft Teams-এর ৭৫ কোটি ব্যবহারকারী রয়েছে।

গ্রামের মানুষের জন্য মোদির জোড়া অ্যাপ – আরও জানতে ক্লিক করুন …

ভিডিয়ো কলিং:

যদিও ২০ জন অংশগ্রহণকারী বিনামূল্যে এই ভিডিও কনফারেন্সিং-এর সুবিধা ব্যবহার করতে পারবেন। মাইক্রোসফট আরও জানিয়েছে, এই মাসের মাঝামাঝি সময়ে তাদের অ্যাপের এই আপডেটটি ফিচারটি চলে আসবে। এক সাথে ২০০জন মানুষের সঙ্গে যোগাযোগ করে ব্যবসা কিংবা শিক্ষা কর্মকাণ্ড আরও দ্রুত করা যাবে। একাধিক অসুবিধা এড়ানোর জন্য ২৫০ জন একসঙ্গে ভিডিয়ো কলিং সারতে পারে। এই নতুন বৈশিষ্ট্যটি সমস্ত অর্থ প্রদানের পরিকল্পনায় পাওয়া যাবে খুব সহজে। এর ফ্রি প্ল্যানে বর্তমানে ২০ জন অংশগ্রহণকারীই ভিডিয়ো কনফারেন্সিংয়ে যোগ দিতে পারবেন। এই নতুন আপডেশনে ১ টিবি এবং ফ্রি ভার্সনে ১ জিবি স্টোরেজ আছে। এগুলি ছাড়াও, পেইড গ্রাহকরা শিডিউল মিটিং, অডিও কনফারেন্সিংয়ের সঙ্গে রেকর্ড মিটিং, ফোন কলগুলির মতো সুবিধা মিলবে। আপনার চারপাশের জগৎটাই বদলে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *