WhatsApp Privacy Policy 2021 How to Accept

প্রাইভেসি পলিসি অ্যাক্সেপ্ট না করলে ডিলিট হোয়াটসঅ্যাপ

গ্যাজেট

এবার থেকে এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হলে সকল ইউজারদের মানতেই হবে পলিসি (WhatsApp Privacy Policy 2021)। প্রাইভেসি …

নিজস্ব সংবাদদাতা: এইমুহূর্তে বিশ্বের অগণিত মানুষ স্যোশাল মিডিয়ার সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন। অতি আপনজন হলো হোয়াটসঅ্যাপ। দিনের অনেকটা সময় এখানেই থাকতে হয়। কিন্তু সেখানে আসছে কিছু বিধিনিষেধ। নতুন বছরের শুরুতে প্রাইভেসি পলিসি পাল্টালো হোয়াটসঅ্যাপ। গোটা পৃথিবীতে জনপ্রিয়তার শীর্ষে আছে এই মেসেজিং অ্যাপ। এবার থেকে এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হলে সকল ইউজারদের মানতেই হবে পলিসি (WhatsApp Privacy Policy 2021)। প্রাইভেসি পলিসি অ্যাক্সেপ্ট না করলে ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। এখন থেকে ‘Not Now’, অপশন পাওয়া যাবে না। ফলে সকলকে মানতেই হবে গোটা পলিসি।

WhatsApp Privacy Policy 2021 How to Accept
WhatsApp Privacy Policy 2021 How to Accept

এই স্যোশাল মিডিয়া ব্যবহারকারীদের নতুন প্রাইভেসি পলিসি গ্রহণের জন্য ২০২১ সালের ৮ই ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে। তার মধ্যে নতুন এই প্রাইভেসি পলিসি ব্যবহারকারীদের অ্যাক্সেপ্ট করতে হবে। আর তা না হলে সেই অ্যাকাউন্ট ডিলিট করতে হবে। হোয়াটসঅ্যাপের এই প্রাইভেসি পলিসি বদলের কারণ হিসেবে ব্যাখ্যা দেওয়া হয়েছে। সেখানে জানান হয়েছে, ফেসবুক ও ইনস্টাগ্রামের সাথে এই হোয়াটসঅ্যাপের সংযোগের কারণে এই নতুন পলিসি আনা হয়েছে বলে জানা যাচ্ছে। বছরখানেক আগে এই হোয়াটসঅ্যাপ চলে এসেছে ফেসবুকের আওতায়। এরসাথে আবার ইনস্ট্রাগ্রামের সংযোগ করা হয়েছে।

[ আরো পড়ুন ] অতি আধুনিক ৫জি পরিষেবা – যোগাযোগের দ্রুততর মাধ্যম

এক্ষেত্রে লাইসেন্স ব্যবহারকারীদের দেওয়া হচ্ছে তাতে এই মিডিয়ার পরিষেবা ব্যবহারের জন্য হোয়াইটঅ্যাপে ছবি আপলোড থেকে বার্তা প্রেরণ, সবকিছুই হবে একেবারে বিশ্বব্যাপী। যদিও টেক্সট, ছবি, ভিডিয়ো সব কিছু হবে এন্ড টু এন্ড এনক্রিপটেড। বিনিময়রত দু’জন ছাড়া অন্য কেউ কোনও কিছুই দেখতে পে না। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষও এগুলি দেখতে পারবেন না। তাই যাদের অ্যাকাউন্ট আছে, কিন্তু এনক্রিপশন অ্যাকসেপ্ট করেননি, এখনই তাদের করে নিতে হবে। আগামীতে আরও নতুন সমৃদ্ধ আকারে সকলের সামনে আসবে এই অতি জনপ্রিয় স্যোশাল মিডিয়া।

[ আরো পড়ুন ] টিভি দেখার খরচ বাড়বে – নতুন নিয়মে অবিচল ট্রাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *