Veteran Bengali Actor Mrinal Mukherjee deth At 74

প্রয়াত বাংলার প্রখ্যাত অভিনেতা মৃণাল মুখোপাধ্যায় ।

ইতিহাস বিনোদন

Veteran Bengali Actor Mrinal Mukherjee Deth At 74

তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন অভিনেতা। আবার জন্ডিসের সমস্যাতেও ভুগছিলেন বলে জানা গেছে

বাংলা চলচ্চিত্র জগতে আরও এক নক্ষত্র পতন। প্রখ্যাত অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের জীবনাবসান। গতকাল মঙ্গলবার শহরের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। বহু বছর ধরে তিনি ছোট ও বড় পর্দায় অভিনয় গুণে মুগ্ধ করেছিলেন আপামর দর্শকদের।

মৃণাল মুখোপাধ্য়ায়ের দুই সন্তানের মধ্যে অন্যতম বাংলা মনোরঞ্জন জগতের নামী গায়িকা জোজো। আর্টিস্ট ফোরাম সূত্রে খবর, শেষ কয়েকদিন বেশ অসুস্থ ছিলেন অভিনেতা। তাকে ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। জানা গেছে তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন অভিনেতা। আবার জন্ডিসের সমস্যাতেও ভুগছিলেন বলে জানা গেছে।

বাংলার বহু বাণিজ্যিক ছবি সমৃদ্ধ হয়েছিল মৃণালবাবুর অভিনয়ে। বিশেষত নেগেটিভ চরিত্রে দাগ কেটেছেন বহুবার। শুধু সিনেমা নয়, টেলিভিশনেও দাপটে কাজ করেছিলেন তিনি। যাত্রার মঞ্চেও ছিলেন সমান দক্ষ।

বাণিজ্যিক ছবির চেনা ছকের বাইরে ‘পোস্ত’, ‘টোয়েন্টিটু ইয়ার্ডস’-এর মতো ছবিতে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছিলেন তিনি। মৃণালের মেয়ে জোজো গায়িকা হিসেবে দর্শকদের কাছে পরিচিত নাম। ছেলে দেবপ্রিয় মুখোপাধ্যায়ও অভিনয় করেন। তাঁর আর এক সন্তান টিনা মুখোপাধ্যায়ও মডেলিং দুনিায়ার যথেষ্ট পরিচিত মুখ।

সত্তর-আশির দশক থেকেই তাঁর গান মুগ্ধ করেছে দর্শককে। মূলত গায়ক ও সঙ্গীত পরিচালক হিসেবেই কাজ করেছেন পেশাগত জীবনের প্রথম থেকেই। বড়পর্দা ও ছোটপর্দার পাশাপাশি রেডিও নাটকেও অত্য়ন্ত জনপ্রিয় ছিলেন তিনি। তা ছাড়াও দীর্ঘ সময় বাংলা থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন।

বিভিন্ন ধরনের চরিত্রে দর্শক দেখেছেন তাঁকে কিন্তু তিনি বেশি জনপ্রিয় ছিলেন খল চরিত্রচিত্রণের জন্য়।২০১৬ সালে ব্যোমকেশ ও চিড়িয়াখানা, পোস্ট সহ একাধিক বাংলা ছবিতে দেখা যায় অভিনেতাকে। বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও সমান তালে অভিনয় করেছেন তিনি।সত্তরোর্ধ্ব অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে সমগ্র বাংলা বিনোদনের জগতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *