2 Militants Killed in Kashmir Encounter Today

Kashmir Encounter Today: আফগানসেনার হাতে কাশ্মীরি জঙ্গি প্রশিক্ষক

ভারতবর্ষ

সতর্ক আছে দেশের দক্ষ সেনাবাহিনী। কাশ্মীরের কিশতবাড়ে সুরক্ষা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে (Kashmir Encounter Today) নিহত হয়েছে দুই কুখ্যাত …

কাশ্মীরে কিছুতেই জঙ্গি হানা থামছে না। মারণ ভাইরাসে যখন গোটা বিশ্ব গৃহবন্দী, তখন ভারতকে রক্তাক্ত করতে মরিয়া উগ্রপন্থীরা। সতর্ক আছে দেশের দক্ষ সেনাবাহিনী।
কাশ্মীরের কিশতবাড়ে সুরক্ষা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে (Kashmir Encounter Today) নিহত হয়েছে দুই কুখ্যাত জঙ্গি। গতকাল শুক্রবার কিশতবাড়ের দাচান অঞ্চলে এই বেপরোয়া সংঘর্ষ বাধে। এই সংঘর্ষে নিহতদের নাম বাশারাত হুসেন ও আশিক হুসেন বলে পুলিশ জানিয়েছে। জানা গেছে, এনকাউন্টারে নিহতরা হিজবুল মুজাহিদিনের সদস্য।

এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের পকেটে অশনি সংকেত – আরও জানতে ক্লিক করুন …

এরই মধ্যে আফগান বাহিনীর হাতে ধরা পড়ল এক কাশ্মীর নাগরিক। এপ্রিল মাসের প্রথম দিকে, আইএসআই-খোরাসানের প্রধান, পাক নাগরিক আসলাম ফারুকির সাথে গ্রেপ্তার হন এই কাশ্মীরি। আইজাজ আহমেদ আহাঙ্গার ওরফে আবু উসমান আল কাশ্মীরে থাকতেন। জানা গেছে তার বাড়ি মধ্য কাশ্মীরের বুদগমে। আফগানিস্তানে আইজাজের গতিবিধির খবর ভারতীয় গোয়েন্দারা জানতেন।এই জঙ্গি ১৯৯০ সালে কাশ্মীর ছেড়ে পালিয়ে যোগ দেয় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদে। কাশ্মীরের জঙ্গিদের তালিবান ঘাঁটিতে সে প্রশিক্ষণ দিত।

পৃথিবীর পাশে থাকায় ভারতকে কুর্নিশ করলেন রাষ্ট্রপুঞ্জের সেক্রেটারি জেনারেল – আরও জানতে ক্লিক করুন …

এরপাশে কাশ্মীরে জঙ্গিদের উপস্থিতি জানতে পেরে, পুলিশ, সেনাবাহিনী এবং কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (CRPF) একটি যৌথ দল ওই এলাকা ঘিরে অনুসন্ধান অভিযান শুরু করেছিল। সেই ঘিরে ফেলায় জঙ্গিরা আড়াল থেকে গুলি ছোঁড়াছুঁড়ি শুরু করে। ক্রমাগত সেনাবাহিনীর দিকে গুলি চালাতে থাকে তারা। পালটা গুলি চালায় সেনাবাহিনীও। মারা গেলেও, এদিন এনকাউন্টারে নিহত বাশারাত ও আশিক, দুই পুলিশ অফিসারের উপর হামলা চালিয়েছিল। কয়েকদিন আগে দাচানের তান্দার এলাকায় পেট্রোলিংয়ের সময়, হিজবুল মুজাহিদিনের হামলায় দুই এসপিও গুরুতর আহত হয়। পরে হাসপাতালে পাশিদ ইকবাল মারা যায়।

নৌসেনার ২১জন করোনাতে আক্রান্ত – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *