3 Terrorists killed in Anantnag encounter with security forces in Jammu and Kashmir

কাশ্মীরের অনন্তনাগে খতম কমান্ডার-সহ ৩ জঙ্গি

ভারতবর্ষ

কাশ্মীরের অনন্তনাগে (Anantnag encounter) তিন কুখ্যাত জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী। মৃতদের মধ্যে দুজন লস্কর-ই-তইবা ও অন্যজন হিজবুল …

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তান জঙ্গি বাহিনীর কোনো বিরতি নেই। লকডাউনের পর থেকে একদিনও তারা হামলা থামায় নি। এরই মাঝে আবার সাফল্য পেল দেশের দক্ষ নিরাপত্তা বাহিনী। কাশ্মীরের অনন্তনাগে (Anantnag encounter) তিন কুখ্যাত জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী।

মৃতদের মধ্যে দুজন লস্কর-ই-তইবা ও অন্যজন হিজবুল মুজাহিদিন জঙ্গি। এদের মধ্যে আছে হিজবুল কমান্ডার মাসুদ আহমেদ ভাট। পুলিস জানিয়েছে মাসুদের মৃত্যুর সঙ্গে সঙ্গেই জম্মুর ডোডা জেলা সম্পূর্ণ জঙ্গি মুক্ত হয়েছে। মাসুদই ছিল ডোডার শেষ জঙ্গি।

3 Terrorists killed in Anantnag encounter with security forces in Jammu and Kashmir
3 Terrorists killed in Anantnag encounter with security forces in Jammu and Kashmir

আজ সোমবার ভোররাত থেকেই ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ মিলে জঙ্গিদমন অভিযান শুরু করে। সেখানে সেনা ও পুলিসের যৌথ বাহিনী এই অভিযান শুরু করে। কমান্ডার মাসুদ সহ আরও দুজনকে মারতে সক্ষম হয়েছে। এদের কাছ থেকে একটি একে রাইফেল ও দুটি পিস্তল উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

[ আরো পড়ুন ] পাকিস্তান স্টক এক্সচেঞ্জে হামলা – খতম ৯ জঙ্গি

এই মাসুদের বিরুদ্ধে আগে দোদা পুলিশের কাছে একটি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছিল। দীর্ঘ দিন এই জঙ্গি পলাতক ছিল। পরে সে হিজবুল মুজাহিদিনে যোগ দেয়।

গতকাল রাতেই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের গুলির লড়াই শুরু হয়। তুমুল লড়াইয়ের পর সোমবার সকালে ঘটনাস্থল থেকে তিন জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। চলতি বছরের জুন মাসে থেকে মোট ১৩টি এনকাউন্টার হয়েছে কাশ্মীরে। এই অভিযানে খতম হয়েছে ৪০ জনের বেশি জঙ্গি।

[ আরো পড়ুন ] জম্মু-কাশ্মীর থেকে ‘নিখোঁজ’ ২০০ যুবক – আছে পাক ভিসা

গত ৬ মাসে মোট ১১৬ জনের বেশি জঙ্গিকে মেরেছে ভারতীয় সেনাবাহিনী। জম্মু ও কাশ্মীর পুলিসের ডিজিপি বলেন , নিরাপত্তা বাহিনী টানা সাফল্য পাচ্ছে কারণ ভূস্বর্গের সাধারণ মানুষ প্রচুর সহযোগিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *