4 Militants killed within 24 hours in Jammu and Kashmir encounter

গত ২৪ ঘণ্টায় ভূস্বর্গে খতম ৪ সন্ত্রাসবাদী

ভারতবর্ষ

গত ২৪ ঘণ্টায় ভূস্বর্গে খতম (Jammu and Kashmir Encounter) করা হয়েছে ৪ জন সন্ত্রাসবাদীকে। গতকাল রবিবার ৩জন জেহাদিকে খতম করে যৌথবাহিনী।

নিজস্ব সংবাদদাতা: কিছুতেই পাল্টাচ্ছে না ভূস্বর্গের সার্বিক স্বস্তির পরিস্থিতি। একের পর এক হামলা হয়েই চলেছে সেখানে। মূলত লকডাউনের পর থেকে উত্তর পশ্চিমে এই সন্ত্রাসের অধ্যায় বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ভূস্বর্গে খতম (Jammu and Kashmir Encounter) করা হয়েছে ৪ জন সন্ত্রাসবাদীকে। গতকাল রবিবার ৩জন জেহাদিকে খতম করে যৌথবাহিনী। আর আজ সোমবার ভোরবেলাতে, আরও এক সন্ত্রাসবাদীকে মেরেছে দেশের দক্ষ নিরাপত্তারক্ষীরা।

4 Militants killed within 24 hours in Jammu and Kashmir encounter
4 Militants killed within 24 hours in Jammu and Kashmir encounter

গত ছয় মাসে প্রায় শতাধিক জঙ্গি খতম হয়েছে বিভিন্ন এনকাউন্টারে। তাদের মধ্যে হিজবুল মুজাহিদিন, জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তৈবার কুখ্যাত কম্যান্ডাররা আছে।

আজ ভোরবেলায় কাশ্মীরের অন্ততনাগের শ্রীফুরা এলাকায় কয়েকজন জেহাদির অবস্থান জানতে পারে যৌথবাহিনী। দ্রুত গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি আরম্ভ হয়। কিন্তু অভিযান শুরু হতেই সেনাদের লক্ষ্য করে বেপরোয়া গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। নিরাপত্তারক্ষীদের জবাবি গুলিতে মারা যায় অজ্ঞাতপরিচয়ধারী এক সন্ত্রাসবাদী। সেখানে লুকিয়ে থাকা বাকিদের খোঁজে এখনও অভিযান চলছে।

সেনা ৭২০০০ সিগ-৭১৬ অ্যাসাল্ট রাইফেল কিনছে

হিজবুলের মোস্ট ওয়ান্টেড রিয়াজ নাইকু এবং জইশের কুখ্যাত ফৌজি ভাই নিকেষ হয়েছে আগের এনকাউন্টারে। নিরাপত্তাবাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে জঙ্গি দমন অভিযানে উপত্যকার মানুষেরা খুব সহায়তা করেছে। সেই কারণেই সাফল্যের হার বাড়ছে অনেক। গত শনিবার গভীর রাতে বারমুল্লা জেলায় অভিযান শুরু করে যৌথবাহিনীর সদস্যরা। বারমুল্লার সোপোরের রেবান এলাকায় আত্মগোপন করে আছে জনা কয়েক সন্ত্রাসবাদী। এনকাউন্টার শুরু হয় ও সেখানে এক জঙ্গি মারা যায়।

[ আরও পড়ুন ] বায়ুসেনার হাতে ২২টি Apache ও ১৫টি Chinook যুদ্ধবিমান

সম্প্রতি দেশের গোয়েন্দাদের কাছে খবর পৌঁছেছে এক হামলার ছক কষছে লস্কর-এ-তইবা। শ্রীনগর-বারামুলা জাতীয় সড়কে হতে পারে এই হামলা। এই হামলাকে পুলওয়ামার চেয়েও ভয়ংকর করতে তৈরী হচ্ছে সন্ত্রাসবাদীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *