Air India Plane Crashes with 191 Passengers on Board in Kozhikode of Kerala, at Least 2 Died

১৯১ যাত্রীবোঝাই বিমান রানওয়ে থেকে ছিটকে গেল, মৃত ২

ভারতবর্ষ

কেরালার ওই বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময়ে পিছলে (Air India Plane Crashes) যায়। বিমানের দু’জন পাইলটের মৃত্যু হয়েছে বলে জানা …

নিজস্ব সংবাদদাতা: দেশে নেমে এলো আবার এক চরম বিপর্যয়। করোনা আবহে এই দুর্ঘটনা শিহরিত করেছে দেশবাসীকে। কেরালার কোঝিকোড়ে ঘটে গেলো ভয়াবহ বিমান দুর্ঘটনা। কেরলের কোঝিকোড় ভয়ঙ্কর দুর্ঘটনাতে পড়লো এয়ার ইন্ডিয়ার একটি এক্সপ্রেস বিমান। দুবাই থেকে উড়ে আসছিল সেই বিমান ৷ জানা যাচ্ছে, সেই বিমানে বিমানকর্মী-সহ মোট ১৯১ জন ছিলেন। কেরালার ওই বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময়ে পিছলে (Air India Plane Crashes) যায়। বিমানের দু’জন পাইলটের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Air India Plane Crashes with 191 Passengers on Board in Kozhikode of Kerala, at Least 2 Died
Air India Plane Crashes with 191 Passengers on Board in Kozhikode of Kerala, at Least 2 Died

বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে যায় যাত্রীবাহী বিমান। পাশের জমিতে গিয়ে পড়ে সেই হতভাগ্য বিমান। কেরালাতে খুব বৃষ্টি চলছে। ধস নেমে চাপায় পড়েছেন কিছু মানুষ। অত্যন্ত খারাপ আবহাওয়ার কারণেই এই বিপর্যয় হয়েছে। প্লেনটি যেসময় ল্যান্ড করছিল, তখন প্রবল ঝড় বৃষ্টি হতে থাকে। ফলে সেই রানওয়ে থেকে পিছলে যায় বিমানটি। পলকের মধ্যে সেই প্লেনটি কয়েকটি টুকরো হয়ে যায়। প্লেনের সামনের অংশটা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

[ আরও পড়ুন ] সুপ্রিম কোর্ট থেকে লোপাট মালিয়ার মামলার নথি

দ্রুত গতিতে উদ্ধার কাজ হচ্ছে। বিমান থেকে ১৭৪ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তবে ওই বিমানের ৪০ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। তবে জানা গেছে, ২ জন যাত্রী মারা গিয়েছেন। কোঝিকোড় বিমানবন্দর একটি টেবিলটপ এয়ারপোর্ট। তবে বিমানবন্দর সূত্রেজানানো হয়েছে, কপাল ভাল যে ওই প্লেনটিতে আগুন লেগে যায়নি। এত বড় দুর্ঘটনায় সে ঝুঁকি ছিল থেকেই যায়। প্রশাসনিক দিক থেকে গোটা বিষয়টাকে সামলানোর চেষ্টা করা হচ্ছে।

[ আরও পড়ুন ] কেরলে প্রবল বৃষ্টিতে ভূমিধস — বিহারের বন্যায় মৃত ২১ জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *