Alcohol poisoning killed 32 people in Punjab

পাঞ্জাবের তিন জেলায় বিষ মদে মৃত ৩২জন

ভারতবর্ষ

মদের প্রতি মানুষের আসক্তি তৈরী হচ্ছে। তবে এই পরিস্থিতিতে সামনে আসছে বিষ মদ (Alcohol poisoning)। এই ধরনের মদের স্বাদ অন্যরকম ও দাম কম।

নিজস্ব সংবাদদাতা: ভাইরাসের মধ্যে অন্য সমস্যা তৈরী হচ্ছে। কাজ হারিয়ে ঘরবন্দি হয়ে মানুষ হারাতে বসেছে আত্মবিশ্বাস। মদের প্রতি মানুষের আসক্তি তৈরী হচ্ছে। তবে এই পরিস্থিতিতে সামনে আসছে বিষ মদ (Alcohol poisoning)। এই ধরনের মদের স্বাদ অন্যরকম ও দাম কম। আর এই নেশার মুল্য দিতে হল পাঞ্জাবের ৩২ জন গ্রামবাসীকে। প্রশাসকের চোখের সামনে এই মদ তৈরী হতো বলে অভিযোগ গ্রামবাসীদের। কোন পদক্ষেপ নেওয়া হয়নি পুলিশের পক্ষ থেকে।

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং উচ্চ পর্যায়ের আধিকারিকদের তদন্তের নির্দেশ দিয়েছেন। দোষীদের কোনভাবেই ছেড়ে দেওয়া হবে না।

Alcohol poisoning killed 32 people in Punjab
Alcohol poisoning killed 32 people in Punjab

জানা যাচ্ছে, এখনও পর্যন্ত ৮ জনকে এই বিষমদ কাণ্ডে গ্রেফতার করা হয়েছে। গতকাল অন্ধ্রপ্রদেশেমারা গেছেন ৯ জন। তবে তারা লকডাউনে মদ না পাওয়ায় স্যানিটাইজার খেয়ে মারা গেছেন। গত বুধবার রাত থেকে পাঞ্জাবে বিষমদ পান করার পর থেকে সমস্যা শুরু হয়। অমৃতসর, বাটালা এবং তরন তারন জেলায় মোট ৩২ জনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত পর্যন্ত অমৃতসরে ১১ জন, বাটালায় ৮ জন এবং তরন তারন জেলায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

[ আরও পড়ুন ] দিল্লির সিরিয়াল কিলার এক ডাক্তার পুলিশের জালে

নড়ে বসেছে পাঞ্জাবের প্রশাসন। পাঞ্জাব পুলিশের ডিজিপি দিনকর গুপ্ত বলেন, গত ২৯শে জুলাই বুধবার রাতে প্রথম বিষমদ খেয়ে মৃত্যুর খবর আসে অমৃতসর জেলা থেকে। মুচ্ছল এবং তাংরা গ্রামে মোট পাঁচজনের মৃত্যু হয়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গ্রামের বেশ কিছু বাড়িতে অবৈধভাবে মদ তৈরী করে। পুলিশ সব কিছু জেনেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয় নি। এখন ঘটনাস্থলে পুলিশ গিয়ে সকলের বয়ান নেওয়ার কাজ করছে। বেআইনি মদের ব্যবসায় যুক্ত সন্দেহে বলবিন্দর কউর নামে এক মহিলাকে গ্রেফতার করেছে।

[ আরও পড়ুন ] দিল্লির বাংলো ছাড়লেন প্রিয়াংকা – সোনিয়া গান্ধী হাসপাতালে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *