All militant groups gathering at India border including JeM and Al Qaeda

সীমান্তে গোপন ঘাঁটি – জইশ-আল কায়েদা-তালিবানের ক্যাম্প

ভারতবর্ষ

এনআইএ-র তদন্তে উঠে এসেছে, জইশ ই মহম্মদ, আল কায়েদা (JeM and Al-Qaeda) ও তালিবান– এই তিন সংগঠন একসঙ্গে কাজ করছে ৷

নিজস্ব সংবাদদাতা: ভারতের সীমান্ত সমস্যা থেকে যাচ্ছে। কিছুতেই সমাধানের পথ তৈরী আছে না। দেশের সেনাবাহিনীকে সর্বদা সতর্ক থাকতে হচ্ছে। প্রতিবেশী দেশগুলি তাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দেখতে চাইছে না। পুলওয়ামা হামলায়সাড়ে ১৩ হাজারের বেশি পাতার চার্জশিট জমা দিয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি ৷ এনআইএ-র তদন্তে উঠে এসেছে, জইশ ই মহম্মদ, আল কায়েদা (JeM and Al-Qaeda) ও তালিবান– এই তিন সংগঠন একসঙ্গে কাজ করছে ৷

All militant groups gathering at India border including JeM and Al Qaeda
All militant groups gathering at India border including JeM and Al Qaeda

জানা যাচ্ছে উমর ফারুকের ট্রেনিং হয়েছিল আফগানিস্তানের হেলমন্দ প্রদেশে ৷ প্রায় ১ হাজার পাকিস্তান এই আল কায়েদা ও তালিবান ক্যাম্পে প্রশিক্ষণ নিয়েছে ৷ ভারতকে নিশানা করতে তারা প্রস্তুতি নিচ্ছে। তালিবান ও জইশ ই মহম্মদ গোষ্ঠীর একসঙ্গে উন্নত ধরণের ক্যাম্প চলছে। এছাড়াও কিছু জায়গায় হাক্কানি নেটওয়ার্ক ও প্রশিক্ষণ চলছে।

[ আরও পড়ুন ] সুপ্রিম কোর্টে নিট ও জেইই – সাথে মমতা, সোনিয়া ও থুনবার্গ

যেভাবেই হোক এখন থেকে তারা খুব গোপনে ভারতে ঢুকতে মরিয়া। সম্প্রতি উমর ফারুক একটি অত্যাধুনিক বন্দুক হাতে ছবি তুলছে ৷ এটি আল কায়েদা ও তালিবানের মিলিত ক্যাম্প থেকে তোল৷ এই সব ছবি ও ভিডিও উমরের থেকে উদ্ধার করা মোবাইলেই পেয়েছে। এনকাউন্টারে উমরের মৃত্যুর পরে মোবাইলগুলি নিজেদের হেফাজতে নেয় এনআইএ ৷ এখন সীমান্তে খুব কাছে লুকিয়ে আছে এই ঘাতক বাহিনী। সর্বদা প্রস্তুত আছে ভারতীয় গোয়েন্দা বিভাগ ও সেনা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *