পুলওয়ামায় শহিদ জওয়ানদের পরিবারগুলির পাশে বিগ-বি -

পুলওয়ামায় শহিদ জওয়ানদের পরিবারগুলির পাশে বিগ-বি – Amitabh Bachchan on Pulwama Attack

ভারতবর্ষ

সকল শহিদ জওয়ানদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন বিগ বি

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় এক জঙ্গিবাহিনীর আত্মঘাতী গাড়ি বোমা হামলায় শহিদ হয়েছেন আমাদের অগণিত জওয়ান। বৃহস্পতিবার জম্মু থেকে সিআরপিএফের একটি কনভয় শ্রীনগর যাচ্ছিল। সে সময় অবন্তীপোরার কাছে একটি মারাত্মক বিস্ফোরকভর্তি গাড়ি এসে ধাক্কা মারে ওই কনভয়ে।

যদিও এই বিধবংসী হামলায় দায় স্বীকার করেছ জইশ-ই-মহম্মদ। জানা গেছে, এই গাড়ি বোমা নিয়ে হামলা করে এলাকারই যুবক আদিল আহমদ দার। সারা দেশ জুড়ে শুরু হয়েছে পাকিস্তানের বিরুদ্ধে খুব ও নিহত সেনাবাহিনীদের প্রতি শ্রদ্ধার স্মৃতিচারণা| সরকারি দপ্তরের সাথে, তাদের পরিবারের পাশে থাকার জন্য এগিয়ে আসছেন অনেকেই|

পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ালেন বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা অমিতাভ বচ্চন। আজ সকল শহিদ জওয়ানদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন বিগ বি। এই খাতে, সবে মিলিয়ে তিনি দেবেন ২.৫ কোটি টাকা। অমিতাভ টুইট করে জানিয়েছেন, শহিদের সংখ্যা ৪৯-এ গিয়ে দাঁড়ানো তার কর্তব্য। এর জন্য আমি তাদের পরিবারের পাশে থাকার চেষ্টা করছি। যদিও শহিদ জওয়ানদের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন দেশের একাধিক বিভিন্ন শাখার সেলিব্রিটি। ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ জানিয়েছেন তিনি তাঁর স্কুলে শহিদ জওয়ানদের সন্তানদের পড়াশোনার ব্যবস্থা করে দেবেন। অর্থের জন্য যেন সেই সকল পরিবারের শিশুদের পড়াশুনা থেমে না যায়|

এদিকে মাত্র ৩৬ ঘণ্টায় উঠে গেলো প্রায় ৭ কোটি টাকা। নিহত শহিদ জওয়ানদের পাশে দাঁড়িয়ে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দেশের অনেকেই। শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে পারেন এবার আপনিও। সৌজন্য ভারত সরকারের জন্য ‘Bharat Ke Veer’ ওয়েবসাইট। এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি আর্থিক সাহায্য করতে পারেন নিহত জওয়ানদের পরিবারকে। সেজন্য ‘bharatkeveer’ টাইপ করুন।

সেখানে ‘ডোনেশেন’ লিঙ্কে ক্লিক করে আপনিও টাকা পাঠানো যাবে। তবে এভাবে সর্বোচ্চ ১৫ লক্ষ টাকা অর্থ সাহায্য করতে পারবেন। এবং এই আর্থিক সাহায্য হবে পুরোপুরি আয়কর মুক্ত। সেই অর্থ সরাসরি সেন্ট্রাল আর্মড প্যারামিলিটারি ফোর্সে কর্মরত অবস্থায় যাঁরা মারা যান তাঁদের পরিবারকে দেওয়া হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গেছে, গত কয়েক ঘণ্টায় দেশ জুড়ে প্রচুর সাড়া মিলেছে। মাত্র ৩৬ ঘন্টায় ৭ কোটি টাকা অনুদান জমা পড়েছে।
আশা করা যায়, এই মানসিকতা, দেশের সংহতিকে সবল করবে|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *