Asaduddin Owaisi invited to join ram mandir bhoomi poojan in Ayodhya on 5th August

ভূমিপুজোয় আমন্ত্রণ ওয়েইসিকে – যাচ্ছেন না উমা ভারতী

ভারতবর্ষ

রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকে (Asaduddin Owaisi) আমন্ত্রণ জানানো হয়েছে।

নিজস্ব সংবাদদাতা: আগামী ৫ই আগস্ট রাম মন্দিরের ভূমিপুজো। করোনা আবহে শুরু হয়েছে সাজ সাজ রব। আমন্ত্রনের তালিকা প্রসস্থ হয়েছে। সম্প্রীতির সাথে সমস্যাও তৈরী হয়েছে অনেক। সমগ্র ভারতের ঐতিহ্য এই মন্দির বলে দাবি করেছেন সংঘ ও বিজেপি নেতাদের। এই মন্দির নির্মাণের জন্য সব ধর্মের মানুষের থেকে অনুদান নেওয়া হবে বলে ঘোষণা করেছেন রাম মন্দির ট্রাস্ট। রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকে (Asaduddin Owaisi) আমন্ত্রণ জানানো হয়েছে।

Asaduddin Owaisi invited to join ram mandir bhoomi poojan in Ayodhya on 5th August
Asaduddin Owaisi invited to join ram mandir bhoomi poojan in Ayodhya on 5th August

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অযোধ্যার রাম মন্দিরের ভূমি পুজো নিয়ে প্রশ্ন উঠেছে। বিজেপির প্রবীণ নেতা উমা ভারতী এই অনুষ্ঠান থেকে সরে দাঁড়ালেন। করোনার প্রকোপ থেকে বাঁচতে তিনি জানান যে, ভূমি পুজোয় অংশ নেবেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ অন্যান্য অতিথিরা সবাই মন্দির থেকে চলে যাওয়ার পর মন্দির দর্শন করে আসবেন। এদিকে আসাদউদ্দিন ওয়েইসিকেই আমন্ত্রণ জানিয়ে বসলেন এক বিজেপি নেতা। তেলেঙ্গানা বিজেপির মুখপাত্র সেই ব্যতিক্রমী নেতার নাম কৃষ্ণা সাগর রাও।

[ আরও পড়ুন ] অমিত শাহ ও কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার পজিটিভ

তিনি জানান, “রাম মন্দিরের বিরোধিতা করার কোনও মানে ছিল না। দেশের সংবিধান অনুযায়ী প্রত্যেকের ধর্মাচরণের অধিকার আছে। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও নিজের পছন্দ অনুযায়ী ধর্মাচরণ করতে পারেন। আমি আসাদউদ্দিন ওয়েইসি ও বামপন্থী নেতাদের আমন্ত্রণ জানাচ্ছি।” আগামী ৫ই আগস্ট রাম মন্দিরের ভূমিপুজোয় মাত্র ৫০ জন ভিভিআইপি অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন খোদ প্রধানমন্ত্রী মোদি, সঙ্ঘ প্রধান মোহন ভাগবত।

[ আরও পড়ুন ] প্রয়াত সমাজবাদী পার্টির প্রাক্তন শীর্ষ নেতা অমর সিংহ

এদিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছেন, তার আমন্ত্রণ পাওয়ার অধিকার আছে। কারণ এই রাম মন্দির আন্দোলনের জন্য অনেক রক্ত ঝরিয়েছে শিবসেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *