At least 9 dead in Tamil Nadu fire cracker factory explosion

বাজির কারখানায় বিস্ফোরণ – তামিলনাডুতে পুড়ে মৃত্যু ন’জন

ভারতবর্ষ

আগুনের খবর (Fire cracker factory explosion) পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী ও স্থানীয় পুলিশ। কারখানার সেই আগুন নেভানোর চেষ্টা …

নিজস্ব সংবাদদাতা: তামিলনাডুর বাজি কারখানায় এক ভয়ানক বিস্ফোরণ হয়েছে। সেই ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন নয় জন। আর জখম হয়েছেন আরো সাত জন। তাদেরকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আগুনের খবর (Fire cracker factory explosion) পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী ও স্থানীয় পুলিশ। কারখানার সেই আগুন নেভানোর চেষ্টা করছে একাধিক দমকলের কর্মীরা। তবে মানুষজন উদ্ধার কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারা । আনলক পর্ব শুরু হওয়ার পরেই ধীরে ধীরে উৎপাদন শুরু হয় বিভিন্ন কারখানায়।

At least 9 dead in Tamil Nadu fire cracker factory explosion
At least 9 dead in Tamil Nadu fire cracker factory explosion

তবে কারখানায় কর্মীদের সংখ্যা কম ছিল। স্থানীয় প্রশাসন জানিয়েছে, চেন্নাই থেকে ১৯০ কিলোমিটার দূরে কাড্ডালোর জেলায় ছিল এক বাজি কারখানা। এই বিস্ফোরণ তদন্ত করছে প্রশাসন। কাড্ডালোরের এসপি এম শ্রী অভিনব জানিয়েছেন প্রথমে দুর্ঘটনায় পাঁচ ব্যক্তি মারা গিয়েছেন। পরে আরো চার জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। হাসপাতাল থেকে পরবর্তীতে মৃত্যুর খবর বাড়তে পারে। বিস্ফোরণের ভয়াবহতা এতটাই ছিল যে কারখানার গোটা বাড়িটা এর ফলে ধুলোয় মিশে গিয়েছে।

[ আরও পড়ুন ]  ভারতে AK 47 203 Rifles উত্‍‌পাদন – ভারত ও রাশিয়া চুক্তি

আজ দিনের কাজ শুরু হওয়ার কিছুক্ষণ পরেই বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বাজি কারখানার কংক্রিটের দেওয়াল ভেঙে পড়েছে। সেই দেওয়ালের নীচে চাপা পড়েছে অনেকজন। এদিকে ওদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বেশ কিছু রক্তাক্ত মৃতদেহ।এখানকার মৃতদের মধ্যে আছেন ওই কারখানার মালিকও। দুর্ঘটনার কারণ খুঁজে বার করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *