BJP Aims Maharashta and Rajasthan After Madhya Pradesh

BJP Aims: বিজেপির লক্ষ্য মহারাষ্ট্র ও রাজস্থান!

ভারতবর্ষ

মধ্যপ্রদেশে “অপারেশন লোটাস” সফল হলেই বিজেপির (BJP Aims) পরবর্তী লক্ষ্য মহারাষ্ট্র। দুই দিন আগেই মহারাষ্ট্র বিজেপির নেতা স্পষ্ট বলে দিয়েছেন যে, বিজেপি …

মধ্যপ্রদেশে “অপারেশন লোটাস” সফল হলেই বিজেপির পরবর্তী লক্ষ্য মহারাষ্ট্র। দুই দিন আগেই মহারাষ্ট্র বিজেপির (BJP Aims) নেতা স্পষ্ট বলে দিয়েছেন যে, বিজেপি শিবসেনাকে সমর্থন দিতে রাজি আছে। জ্যোতিরাদিত্যের সমালোচনা করতে রাজস্থানের মুখ্যমন্ত্রী জানান, “এমন জাতীয় সংকটের সময় বিজেপিতে যোগদান আদতে নিজের উচ্চাকাঙ্ক্ষা প্রকাশের উদ্যোগ। যে সময় বিজেপি দেশের অর্থনীতি, গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও বিচারব্যবস্থার কণ্ঠরোধ করছে, সে সময় কংগ্রেস ত্যাগ করা মানে নিজের আদর্শের সঙ্গে আপস। এই ধরনের মানুষ ক্ষমতা ছাড়া থাকতে পারেন না, ফের প্রমাণিত হল।”

করোনা আতঙ্কে বিদেশী নিষিদ্ধ ইস্কন মন্দিরে – আরও জানতে ক্লিক করুন …

আসলে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও উপমুখ্যমন্ত্রী পাইলটের সম্পর্ক একেবারেই ভালো নয়। অনেক বিষয়ে পাইলট তাঁর অসন্তোষ ব্যক্ত করেছেন। হীরে ব্যবসায়ী রাজীব আরোরাকে রাজ্যসভায় কংগ্রেসের টিকিটে পাঠানো নিয়ে পাইলট বেশ অসন্তুষ্ট। এছাড়া কোটা সরকারি হাসপাতালে শিশু মৃত্যু নিয়ে নিজের অসন্তোষ গোপন রাখেননি উপমুখ্যমন্ত্রী। কিছু কংগ্রেস বিধায়ক যদি মধ্যপ্রদেশ মডেল অনুকরণ করেন, তাহলে রাজস্থানের গেহলট সরকার তীব্র সংকটের মুখে পড়বে।

পুলওয়ামার বিস্ফোরক রাসায়নিক অ্যামাজনের অনলাইনে! – আরও জানতে ক্লিক করুন …

কাশ্মীর থেকে ৩৭০ ধারা অপসারণের পর কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মোদী সরকারের প্রশংসা করে কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়াকে সমর্থন করেছিলেন। এছাড়াও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কমলনাথের সমালোচনা করে বলেছিলেন, মুখ্যমন্ত্রী রাজ্যের কৃষকদের ঋণ মুকুব করার প্রতিশ্রুতি দিয়েও ঋণ মুকুব করেন নি। জটিলতা শুরু হয় সেই সময় থেকেই। ২০০ আসন বিশিষ্ঠ রাজস্থান বিধানসভায় কংগ্রেসের টিকিটে জিতে এসেছেন ১০০ জন বিধায়ক। আরও ৬ বিএসপির বিধায়ক দলে যোগ দিয়েঠেন। ছোট দল ও নির্দল মিলিয়ে আরও ১২ জন বিধায়ক কংগ্রেসকে সমর্থন করে। অন্যদিকে বিজেপির আছে ৭২ জন বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *